নীলফামারী

আকাশপথে সৈয়দপুর থেকে চট্টগ্রাম সরাসরি বিমান চলাচল শুরু

স্টাফ রিপোর্টার,সৈয়দপুর:- নীলফামারীর সৈয়দপুর থেকে চট্টগ্রামে আকাশপথে সরাসরি বিমান চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সৈয়দপুর-চট্টগ্রাম সরাসরি ফ্লাইটের চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী,এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর শুভ উদ্বোধন করেন।

সৈয়দপুর বিমানবন্দরে আয়োজিত সৈয়দপুর-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচলের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ও স্বাগত বক্তব্য রাখেন দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস – বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ্ আল- মামুন।

এতে অন্যান্যদের মধ্যে নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারী পুলিশ সুপার মোহম্মদ মোখলেছুর রহমান, সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন ও সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান প্রমূখ বক্তব্য দেন।

পরে প্রধান অতিথি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এমপি সৈয়দপুর বিমানবন্দরের এপ্রোণে ফিতা কেটে সৈয়দপুর থেকে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট চলাচলের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশন কর্তৃপক্ষে উর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
ইউএন-বাংলা এয়ারলান্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রাথমিকভাবে সপ্তাহে তিন দিন সৈয়দপুর থেকে চট্টগ্রামে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে। সপ্তাহের প্রতি রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার সৈয়দপুর থেকে দুুপুর ১২টা ৩৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে উড্ডয়ন করবে।

একই দিন ১০টা ৪৫ মিনিটে চট্টগ্রামের হয়রত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৈয়দপুরের উদ্দেশ্যে ছেড়ে আসবে। সকল প্রকার ট্যাক্স ও সারচার্জসহ সৈয়দপুর থেকে চট্টগ্রামের ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া হবে ৬ হাজার ২০০ টাকা। রিটার্ণ ভাড়া হবে ১২ হাজার ৪০০ টাকা। একই দিন ইউএস-বাংলা এয়ারলাইন্স যশোর থেকে চট্টগ্রামের আকাশপথেও সরাসির বিমান চলাচল শুরু করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button