রংপুরস্থানীয়

আগামী শনিবার সারাদেশের ন্যায় তারাগঞ্জেও টিকাদানের প্রস্তুতি চলছে

তারার আলো খবর: করোনাভাইরাস প্রতিরোধে আগামী শনিবার (৭আগষ্ট) থেকে তারাগঞ্জ উপজেলা সহ সারাদেশে শুরু হবে টিকাদান কার্যক্রম। সম্প্রতি তারাগঞ্জ উপজেলায় টিকাদান কার্যক্রম নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। এ টিকাদান কার্যক্রমে অংশ নিয়ে টিকা গ্রহনের আহবান জানিয়েছেন,রংপুর-২(তারাগঞ্জ-বদরগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক। উপজেলার পাঁচটি ইউনিয়নে তার পক্ষে করা হচ্ছে মাইকিং।
তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নের পাঁচটি কেন্দ্রে ৭ আগষ্ট থেকে করোনার টিকা দেওয়া হবে। কুর্শা ইউনিয়নের তারাগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, সয়ার ইউনিয়নের বুড়িরহাট বহুমৃখী উচ্চ বিদ্যালয় এবং আলমপুর চাকলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আগামী ৭,৯,১২ আগস্ট টিকা সংক্রান্ত কার্যক্রম চলবে। ৮, ১০ ১২ আগষ্ট ইকরচালী ইউনিয়নের জগদীশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হাড়িয়ারকুঠি ইউনিয়নের ডাংগীরহাট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ কার্যক্রম চলবে। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত এসব কেন্দ্রে টিকা নেয়া যাবে। প্রত্যেক কেন্দ্রে প্রতিদিন ৬০০ জনকে টিকা প্রদানের পরিকল্পনা নেয়া হয়েছে।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে আরও জানাগেছে, ইতিমধ্যে ১৬ হাজার ২০০জন নারী-পুরুষকে করোনার টিকা প্রদান করা হয়েছে। আগামী ৭ আগষ্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে টিকাদান কর্মসূচি চলবে।
টিকাদান কার্যক্রম সার্বিকভাবে তদারকি করবেন উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম।
তারাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও রংপুর জেলা পরিষদ সদস্য আলহাজ আতিয়ার রহমান জানান, মাননীয় এমপি এ.কে.এম আহসানুল হক চৌধুরী ডিউকের নির্দেশে ইউনিয়ন,ওয়ার্ড,গ্রাম পর্যন্ত টিকাদান কার্যক্রম সফল করতে সরকারী কর্মকর্তা কর্মচারীদের পাশা-পাশি উপজেলা আওয়ামীলীগ,ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগ কাজ করে চলেছে। সেই সাথে এমপি মহোদয়ের পক্ষে উপজেলার পাঁচটি ইউনিয়নে মাইকিং করে টিকাদান কার্যক্রমে অংশ নেয়ার জন্য জনগণকে আহবান জানানো হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button