রংপুর

আ.লীগের ২ চেয়ারম্যান প্রার্থীসহ চার জনের মনোনয়ন বাতিল

স্টাফ রিপোর্টার,(রংপুর)
আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের ২ প্রার্থীসহ ৪ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) যাচাই বাছাইয়ের দিন তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে গত রোববার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। এদিন রংপুরের পীরগাছা ও পীরগঞ্জ  উপজেলার ১৮ ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান,  সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ১১৬৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

এর মধ্যে পীরগাছা উপজেলায় চেয়ারম্যান পদে ৫০ জন,  সংরক্ষিত সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৩৫০ জন এবং পীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৫১ জন, সংরক্ষিত সদস্য ১৪২ ও সাধারণ সদস্য পদে ৪৫৭ জন।

বৃহস্পতিবার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে পীরগঞ্জ উপজেলার তিন জনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে ঋণ খেলাপির কারণে পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নে আ.লীগের দলীয় প্রার্থী এনামুল হকের মনোনয়ন বাতিল হয়।

পীরগাছা উপজেলায় আওয়ামীলীগের বিদ্যুৎ কুমার রায়সহ দুজনের মনোনয়ন বাতিল করা হয়। এর মধ্যে বিদ্যুৎ কুমার রায় প্রথমে আ.লীগের দলীয় মনোনয়ন পেয়েছিলেন।

পরে স্থানীয় নেতাদের অভিযোগে প্রার্থীতা পরিবর্তন করে শাহীন সরদারকে মনোনয়ন দেয় আওয়ামীলীগ। দুজনেই মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই বাছাইয়ে শাহীন সরদারের মনোনয়ন বৈধ ঘোষণা করে বিদ্যুৎ কুমার রায়ের মনোনয়ন বাতিল করা হয়।

একই দিন ইটাকুমারী ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী খায়রুল ইসলামের মনোয়নপত্রও বাতিল করা হয়েছে।

পীরগাছা উপজেলা নির্বাচন অফিসার শোয়েব সিদ্দিকী বলেন, বাতিল হওয়া প্রার্থীরা আপীল করতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button