রংপুর

উচু নিচু বাঁধ। দু’টি উপজেলার মানুষের চলাচলে ভোগান্তি

স্টাফ রিপোর্টার, গঙ্গাচড়া(রংপুর):-তিস্তা প্রতিরক্ষা ডানতীর বাঁধ নির্মান কাজ সমানভাবে না করায় উচু-নিচু হওয়ার কারনে চলাচলে ভোগান্তিতে পড়েছে পথচারীরা।

জানা যায়, রংপুর পানি উন্নয়ন বোর্ড কর্তপক্ষ ২০১৯ সালে তিস্তা প্রতিরক্ষা ডানতীর বাঁধের পুননির্মান কাজ করে। নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার ষোলমাড়ী থেকে রংপুরের কাউনিয়া উপজেলার রেলসেতু পর্যন্ত বাঁধটির ৪৬ কিলোমিটার অংশ উচু করার কাজ শুরু করে। এর মধ্যে ৩৫ কি.মি অংশে কাজ হয়। বাকি এখনো ১১ কিলোমিটার অংশ। পাঁচটি গ্রুপে এ কাজ করা হয়। বরাদ্দ দেওয়া হয় ১১ কোটি টাকা। বাঁধের বিভিন্ন স্থানে এলোমেলো কাজ করার কারনে বাঁধটি কোথাও উচু কোথাও নিচু হয়ে গেছে। এ কারনে বাঁধ দিয়ে চলাচল করা বিপদজনক হয়ে গেছে।

লোকজন সাইকেলে ,রিক্সা , ভ্যান কিংবা মোটর সাইকেলে করে এ বাঁধ দিয়ে সহজে চলাচল করতো। উচু-নিচু হওয়ার কারনে বর্তমানে লোকজন চরম দুর্ভোগের মধ্যে পড়ছে।

গজঘন্টার জয়দেব এলাকার স্কুল শিক্ষক একরামুল বলেন, এ বাঁধ দিয়ে লোকজন দুরদুরান্ত যাতায়াত করতো। এখন আর সেটা পারে না। অনেককে ঘুুরে অন্য রাস্তা দিয়ে যাইতে হচ্ছে। বাঁধে উঠা-নামা করা দুষ্কর। কমপক্ষে ৬/৭ ফুট উচু নিচু।
এ ব্যাপারে রংপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আহসান হাবীব বেেলন, আপাতত কোন বরাদ্দ না থাকার কারনে বাকী কাজ করা যাচ্ছে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button