কুড়িগ্রাম

উলিপুরে গুনাইগাছ ইউপি চেয়ারম্যানের বরখাস্তের আদেশ প্রত্যাহার

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের উলিপুরে অর্থ আত্মসাতের ঘটনায় সাময়িক বরখাস্ত হওয়া গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ খোকার বরখাস্তের আদেশ স্থগিত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুড়িগ্রাম স্থানীয় সরকারের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বুলবুল।

ভিজিএফের অর্থ আত্মসাতের ঘটনায় গত ৮ আগস্ট স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত একটি পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্তের আদেশকে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে রিট করেন ওই ইউপি চেয়ারম্যান। রিট পিটিশন নং-৬৩১১/২০২১ এর ১২/০৮/২০২১ ইং তারিখের আদেশে প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত একটি পত্র কুড়িগ্রাম জেলা প্রশাসক বরাবর প্রেরণ করেন।

এর প্রেক্ষিতে গত ৮ সেপ্টেম্বর কুড়িগ্রাম স্থানীয় সরকারের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বুলবুল স্বাক্ষরিত একটি পত্র উলিপুর উপজেলা নির্বাহী অফিসার বরারর প্রেরণ করেন।

উল্লেখ্য, গত মে মাসে ঈদুল ফিতর উপলক্ষ্যে হতদরিদ্রদের বরাদ্দকৃত অর্থ আত্মসাতের ঘটনায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত একটি পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
এ বিষয়ে গুনাইগাছ ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলে, একটি চক্র আমাকে ষড়যন্ত্রমূলক ফাঁসিয়েছে। এ বিষয়ে আমি মহামান্য উচ্চ আদালতে রিট পিটিশন করলে মাননীয় উচ্চ আদালত আমার বরখাস্তের আদেশ স্থগিত করেন।

উপজেলা নির্বাহী অফিসার(অতিরিক্ত দায়িত্ব) মো. মাহবুবুর রহমান জানান, বরখাস্তের আদেশ স্থগিতের চিঠি হাতে পাইননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button