জাতীয়

উলিপুরে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের দুই সদস্য আটক

উলিপুর(কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের উলিপুরে মিনহাজুল ইসলাম (২১) নামে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের এক সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার ভোর রাতে উপজেলার পৌর শহরের নারিকেল বাড়ি খাতিরের মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। রংপুর র‌্যাব-১৩ এর ফ্লাইট লেফটেন্যান্ট (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। মিনহাজুল ইসলাম ওই গ্রামের দিনমজুর আব্দুল হাই এর পুত্র এবং নরসিংদী মাধবদীর একটি মাদরাসার শিক্ষার্থী। এছাড়াও একই অভিযোগে কুড়িগ্রাম সদর থেকে ওই রাতে আব্দুল কাদের সালমান নামে আরও এক যুবককে নিয়ে গেছে র‌্যাব। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।
বুধবার বিকেলে উপজেলার পৌর শহরের নারিকেল বাড়ি খাতিরের মাঠ এলাকায় মিনহাজুল ইসলামের বাড়িতে গিয়ে দেখা যায় শুনসান নিরবতা। সবার মনে এক অজানা আতংক।
এসময় মিনহাজুলের মা মমিনা বেগম বলেন, রাত প্রায় সাড়ে তিনটার দিকে কিছু লোক এসে আমার ছেলে মিনহাজুলকে ধরে নিয়ে যায়। আমার ছেলের অপরাধ জানতে চাইলে তারা কিছু বলেনি। এসময় তারা বাড়িঘরে তল্লাশি চালান। তাদের পরনে র‌্যাবের পোশাক ছিল। তবে মিনহাজুল কোন সংগঠনের সাথে জড়িত কিনা এ বিষয়ে কিছু জানাতে পারেনি তার মা।
প্রতিবেশি খোঁকা মিয়া, সাহেব আলী, খতিব আলীসহ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, মিনহাজুল খুবই ভাল ছেলে। তার কোন খারাপ আচরণ আমাদের চোখে পড়েনি। মিনহাজুল মাদরাসা থেকে বাড়িতে আসলে প্রতিবেশি কারো সাথে তেমন কথা বলত না। মসজিদের পাশে বাড়ি হওয়ায় শুধু নামাজ পড়ার জন্য বাড়ির বাহির হত। তবে যখনি কারো সাথে দেখা হত তখনি সে শুধু নামাজ কালাম ও আখিরাতের কথা বলত। সে এলাকায় একজন ভাল ছেলে হিসেবে পরিচিত ছিল।
র‌্যাবের মিডিয়া উইংয়ের কর্মকর্তা মাহমুদ বশির আহমেদ বলেন, ‘আনসার আল ইসলাম নামক নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকার অভিযোগে মিনহাজুল ও আব্দুল কাদেরকে আটক করা হয়েছে। প্রেস রিলিজের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button