কুড়িগ্রাম

উলিপুরে বসত ভিটা দখলের চেষ্টা, ভাড়াটিয়া ৮ দূর্বৃত্ত আটক

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:- কুড়িগ্রাম থেকে ভাড়ায় (ভাড়াটিয়া) উলিপুরে এসে বিরোধপূর্ণ বসত ভিটা দখল করতে গিয়ে ৮ দূর্বৃত্তকে আটক করেছে জনতা। পরে তাদেরকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। ঘটনাটি ঘটেছে, বুধবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার বামনাছড়া গ্রামের রশিদ মার্কেট এলাকায়।

এ ঘটনায় পুলিশ আটককৃতদের বৃহস্পতিবার আদালতে প্রেরণ করেছেন।

জানা গেছে, উপজেলার তবকপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রাজু ইসলামের সাথে প্রতিবেশি আব্দুল হাই এর ১০ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে এলাকায় একাধিকবার মিটিং সালিশ হলেও কোন সমাধান হয়নি।

স্থানীয় একাধিক সূত্র জানায়, প্রায় ৩০ বছর পূর্বে রাজু ইসলামের পিতা মফিজল হক ও আব্দুল হাই এর পিতা নাসির উদ্দিন ব্যাপারী বামনাছড়া গ্রামের রশিদ মার্কেট এলাকায় ১০ শতক জমি নিজেদের সুবিধার্থে ওয়াজ বদল (পরিবর্তন) করে নিজেদের দখলে নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু এ ব্যাপারে মৌখিক চুক্তি হলেও কোন দলিল সম্পাদন করা হয়নি।
রাজু ইসলাম অভিযোগ করে বলেন, বুধবার বিকালে তার বাড়ি-ভিটা দখলে নিতে আব্দুল হাই কুড়িগ্রাম জেলা সদর থেকে একদল ভাড়াটিয়া ক্যাডার নিয়ে আসেন। তারা অতর্কিত বাড়িতে ঢুকে সবাইকে বের করে দিয়ে বাড়ির দখলে নেয়ার চেষ্টা করেন। এ সময় বাড়ির ও আশপাশের লোকজন চিৎকার শুরু করলে স্থানীয় মসজিদের মাইকে মাইকিং করে ওই বহিরাগত যুবকদের গ্রামবাসী ঘিরে ফেলেন।

এ সময় জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ ফোন করলে উলিপুর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে বহিরাগত ৮ যুবকে আটক করে থানায় নিয়ে আসে। রাতেই তাদের বিরুদ্ধে নিবর্তন মূলক আইনে মামলা দায়ের করা হয়।
আটককৃতরা হলেন, কুড়িগ্রাম সদর উপজেলার হরিশ্বর জোদ গর্ভধন গ্রামের আইয়ুব আলীর পুত্র আকাশ (১৯), আঃ লতিফের পুত্র সাঈদ (২৪), মোখলেছুর রহমানের পুত্র আহসান হাবীব (২২), গয়ারী গ্রামের আলী হোসেনের পুত্র হারুন অর রশিদ (৩২), দেলোয়ার হোসেনের ছেলে রাসেল রানা (৩৬),কৃষ্ণপুর গ্রামের শ্যামল রায়ের পুত্র স্বাধীন (১৯), আব্দুল আজিজের ছেলে আল আমিন আহম্মেদ শুভ (২৬) ও কাঠালবাড়ী শিবরাম গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র আরিফুল ইসলাম (২৬)।

এ বিষয়ে আব্দুল হাই এর জামাতা মিজানুর রহমান জমি নিয়ে বিরোধের কথা স্বীকার করে বলেন, আটককৃতরা আমাদের আত্বীয়-স্বজন। তারা এখানে বেড়াতে আসলে একটি অপ্রীতিকর ঘটনা ঘটে।

উলিপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির বলেন, আটককৃতদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হয়েছে। তিনি আরও বলেন, আটক শুভ ও রাসেলের বিরুদ্ধে কুড়িগ্রাম সদর থানায় একাধিক মামলা রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button