কুড়িগ্রাম

উলিপুরে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালিত

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:-শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস,অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্য সামনে রেখে কুড়িগ্রামের উলিপুরে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু ও শেখ রাসেল এর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সেমিনার, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।অডিটোরিয়াম হলরুমে উপজেলা প্রাশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগিতায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল ইসলাম রাসেল।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু,পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার।

শেখ রাসেলের জীবনী ও তাৎপর্য নিয়ে প্রধান আলোচক ছিলেন, উলিপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ দেবব্রত রায়। উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক ফিরোজ আলম মন্ডলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,উলিপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু যোবায়ের আল মুকুল,উলিপুর বণিক সমিতির সভাপতি সৌমেন্দ্র প্রসাদ পান্ডে গবা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার গোলাম মোস্তফা প্রমুখ।

এছাড়াও উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ,বিভিন্ন রাজনৈতিকদল ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সুধিজন উপস্থিত ছিলেন। সেমিনার শেষে শিশু-কিশোরদের মাঝে উপস্থিত বক্তৃতার, কুইজ প্রতিযোগিতা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণ ও শেখ রাসেল সহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এদিকে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ উলিপুর উপজেলা শাখা, উলিপুর মহারাণী স্বর্নময়ী স্কুল এন্ড কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি পালন করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button