কুড়িগ্রাম

উলিপুরে ১৩টি ইউনিয়নে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:-
কুড়িগ্রামের উলিপুরে চতুর্থ ধাপে ১৩টি ইউনিয়নে আগামীকাল রবিবার ২৬ ডিসেস্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে উপজেলা নির্বাচন অফিস সকল প্রস্তুতি সম্পন্ন করেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার থেতরাই, দলদলিয়া, দুর্গাপুর, পান্ডুল, বুড়াবুড়ি, ধরনীবাড়ী, ধামশ্রেণী, গুনাইগাছ, বজরা, তবকপুর, হাতিয়া, বেগমগঞ্জ ও সাহেবের আলগা ইউনিয়নের ১৩৭টি কেন্দ্রে ৮২৪টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়া ১৩৭জন প্রিজাইডিং, ৮২৪জন সহকারি প্রিজাইডিং ও ১ হাজার ৬৪৮জন পোলিং অফিসার নিয়োগ দেয়া হয়েছে।

শনিবার (২৫ ডিসেম্বর) দুপুর থেকে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য অফিসারগণের মাধ্যমে ভোট গ্রহণের জন্য ব্যালট বাক্স ও অন্যান্য সরঞ্জাম সরবরাহ করা হয়েছে।

উপজেলার বেগমগঞ্জ ও সাহেবের আলগা ২টি ইউনিয়ন দুর্গম অঞ্চল হওয়ায় ব্যালট পেপার আগেই পাঠানো হয়েছে। বাকী ১১টি ইউনিয়নে ২৬ তারিখ ভোট গ্রহণের দিন সকালে ব্যালট পেপার সরবরাহ করা হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ৭০০জন পুলিশ ও ২ হাজার ৩২৩জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও ৮ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স হিসেবে পুলিশের পাশাপাশি ১ কোম্পানি র‌্যাব ও ৪ প্লাটুন বিজিবির সদস্য কর্মরত থাকবেন।

উপজেলা নির্বাচন অফিসার আহসান হাবিব বলেন, উপজেলায় ১৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৮৫জন, সংরক্ষিত আসনে সদস্য পদে ২০৪জন, সাধারণ আসনে সদস্য পদে ৫৮৩জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৩টি ইউনিয়নে ২ লাখ ৮৭ হাজার ৯৮৩জন ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে ১ লাখ ৪২ হাজার ৪জন পুরুষ এবং ১ লাখ ৪৫ হাজার ৯৭৯ জন নারী ভোটার রয়েছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button