কুড়িগ্রাম

উলিপুর মহান বিজয় দিবস পালিত

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের উলিপুরে যথাযোগ্য মর্যাদা ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শুক্রবার দিবসটি উপলক্ষে প্রভাতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ৫০ বার তোপধ্বনী, সূর্য্যদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনার, বঙ্গবন্ধুর ম্যুরাল ও ৭১ এর গণকবর স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ।

শহীদ মিনার প্রাঙ্গণে সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় একটি বিজয় র‌্যালি শহীদ মিনার চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে শেষ হয়। এরপর আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

পরে বীর মুক্তিযোদ্ধা, স্কাউটস, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এম এ মতিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা, উলিপুর পৌর মেয়র আলহাজ্ব মামুন সরকার মিঠু,

উলিপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) শেখ আশরাফুজ্জামান। এ সময় সহকারী কমিশনার (ভূমি) কাজী মাহমুদুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রিপা সরদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আহসান হাবীব রানা, উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সরদার, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে উপজেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, জাতির জনকসহ সকল শহীদদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তাঁদের আত্মার শান্তি কামনা করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button