রংপুর

একই দিনে তালাক ও বিয়ে পালালেন কাজি

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :-

একই দিনে তালাক ও বিয়ে নিবন্ধনের চেষ্টার সময় সাংবাদিক দেখে পালিয়েছেন আসল ও নকল দুই কাজি। বদরগঞ্জ পৌর শহরের যাদুনগর গ্রামে গত মঙ্গলবার রাতে ঘটনাটি ঘটেছে।

এলাকাবাসী জানান, উপজেলার মহদীপুর গ্রামের মোস্তাফিজার রহমান গত মঙ্গলবার তাঁর প্রেমিকাকে বিয়ে করার উদ্যোগ নেন।

এ জন্য রাত ৮টার দিকে যাদুনগর গ্রামের দলিল লেখক আনারুল সরকারের বাড়িতে দুই কাজিকে ডেকে আনা হয়। একজন নিবন্ধন বইয়ে মেয়ের আগের স্বামীকে তালাক লিপিবদ্ধ ও অন্যজন বিয়ে নিবন্ধনের উদ্যোগ নেন।

এ সময় দুজন সাংবাদিক ঘটনাস্থলে উপস্থিত হলে তালাক নেওয়া কাজি নুরুল ইসলাম তড়িঘড়ি করে চলে যান। তিনি লোহানিপাড়া ইউনিয়নের নিকাহ নিবন্ধক।

আরেক বাজি মোবারক উল্লাহ দাবি করেন, তিনি আসল কাজি না। কালুপাড়া ইউনিয়নের নিকাহ নিবন্ধক নজরুল ইসলামের বই তিনি দীর্ঘদিন ধরে ব্যবহার করে আসছেন। এখানে তাঁকে জোর করে নিয়ে আসেন কয়েকজন যুবক। পরে তিনিও পালিয়ে যান।

এ সময় বর মোস্তাফিজার বলেন, তিনি প্রেমের সর্ম্পক থেকেই বিয়ে করতে যাচ্ছেন। আর মেয়েটি জানান, মা-বাবা তাঁর অমতে তাঁকে অন্যের সঙ্গে বিয়ে দিয়েছিলেন।

ভুয়া কাজি মোবারক উল্লাহর হাতে নিকাহ নিবন্ধন বই দেওয়ার বিষয়ে জানতে চাইলে কালুপাড়া ইউনিয়নের কাজি নজরুল ইসলাম বলেন, ‘ভুল হয়েছে, মোবারক উল্লাহর কাছ থেকে বই নিয়ে নেব। আর দেব না কোনোদিন।’

এ বিষয়ে পৌর শহরের কাজি খাদেমুল ইসলাম বলেন, ‘যে এলাকায় ঘটনা সেই এলাকার কাজি আমি। আমাকে ডাকা হয়েছিল তালাক ও বিয়ে নিবন্ধনের জন্য। কিন্তু আমি যাইনি।

কারণ একই দিনে তালাক ও বিয়ে হতে পারে না। যাঁরা এসেছিলেন তাঁরা নিয়ম ভঙ্গ করে এসেছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button