নীলফামারী

একজনের জেল অপর একজনের জরিমানা, কিশোরগঞ্জের বাহাগিলীতে সরকারি বালু মহাল রোধে ভ্রাম্যমান আদালত

কিশোরগঞ্জ(নীলফামারী)প্রতিনিধি:- অবৈধভাবে সরকারি বালু উত্তোলন ও পরিবহনের দায়ে এক জনের জরিমানা ও এক জনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ভ্রাম্যমান আদালত এ দন্ড প্রদান করেছে। প্রশাসনের তরফ থেকে সরকারি বালু মহাল রোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকার কথা ব্যক্ত করেন সহকারী কমিশনার (ভূমি) শানজিদা রহমান।

গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার নবীরুল ইসলাম জানতে পারেন কিশোরগঞ্জ উপজেলার দক্ষিণ বাহাগিলীস্থ সরকারি বালু মহাল থেকে বালু উত্তোলন করে নিয়ে যাচ্ছে কতিপয় বালু দস্যুরা। তিনি এ বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার জন্য সহকারী কমিশনার (ভূমি) শানজিদা রহমানকে জানান। খবর পেয়ে সহকারী কমিশনার (ভূমি) দক্ষিণ বাহাগিলীস্থ বালু মহালে যেয়ে হাতে নাতে বালু উত্তোলন ও পরিবহনের প্রমাণ পায়। অবৈধভাবে সরকারি সম্পদ ক্ষতি করার দায়ে গাড়ীর মালিক সৈয়দপুর উপজেলার কামারপুকুর ইউনিয়নের লিয়াকত আলীর পুত্র সোহাগ হোসেনের ১ লক্ষ টাকা জরিমানা ও গাড়ীর চালক তারাগঞ্জ উপজেলার কুর্শা ইউনিয়নের অনিল চন্দ্র রায়ের পুত্র শ্যামল চন্দ্র রায়কে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করে।

সহকারী কমিশনার (ভূমি) শানজিদা রহমান জানান- সরকারি বালু মহাল রোধে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রয়েছে। বালু মহাল থেকে অবৈধভাবে বালু কেউ উত্তোলন করলে খবর দিন, আমরা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করবো। বালু মহালের বালু রোধে প্রশাসন সজাক রয়েছে বলেও তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button