নীলফামারী

কিশোরগঞ্জে নিজ বাড়িতে পরাধীন একটি পরিবার প্রতিনিয়ত দিন কাঁটে আতঙ্কে

[ নুর বক্তের খড়ের স্তুপে দাউ দাউ করে জ্বলছে আগুন] ছবি- প্রতিনিধি:

কিশোরগঞ্জ(নীলফামারী) প্রতিনিধি:-
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মন্ডলপাড়া গ্রামে জমি সংক্রান্ত ঘটনায় একটি পরিবার পরাধীন জীবন যাপন করছে।

প্রতিপক্ষের লোকজন বাড়ি ঘেরাও করে ভাংচুর অগ্নিসংযোগ ও মারপিট করে। ফলে ভিত সন্ত্রস্ত হয়ে পড়েছে তারা। প্রতিনিয়ত জীবনাশংকের মধ্যে দিন কাটছে পরিবারটির।

সরেজমিন ও অভিযোগ সুত্রে জানা গেছে, গাড়াগ্রাম পশ্চিম দলিরাম মন্ডলপাড়া গ্রামের মরহুম আব্দুল জব্বারের ছেলে নুরবক্ত ভিটেবাড়ির ৪ শতাংশ ও চাষাবাদী ১০ শতাংশ জমি নিয়ে প্রতিপক্ষের সাথে বিরোধ দেখা দেয়। এ ঘঁটনায় নুরবক্ত কোর্টে একটি মামলা করে। মামলার নোটিশ প্রাপ্তি হওয়ার পর প্রতিপক্ষ লতিফ গংরা ক্ষেপে যায়।

ওই মামলায় জামিনে মুক্ত হয়ে এসে ২০২১ সালের ৯ সেপ্টেম্বর প্রতিপক্ষরা নুরবক্তের বাড়ি ঘেরাও করে ঘরবাড়ির উপর বেপরোয়া তান্ডব চালায়। ঘর থেকে জোর করে টেনে হেঁচরে বের করে এনে পরিবারের সদস্যদের মারপিট করে তাদের তিনদিন অবরুদ্ধ করে রাখে। ৩ দিন পর নুরবক্ত থানায় এসে পুলিশকে ঘঁটনার বিষয় জানালে পুলিশ তাঁকে সাধারন ডায়েরী করার পরামর্শ দেয়।

সাধারন ডায়েরীর খবর পেয়ে প্রতিপক্ষ লুৎফর এবং লিটন গংরা গত ১৯ মার্চ বাড়ির অতি সন্নিকটে থাকা খরের স্তুপে আগুন দিয়ে তাদের পুড়িয়ে মারার চেষ্টা করে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের ঐকান্তিক প্রচেষ্টায় আগুন নেভানো হয়। এ যাত্রায় তারা কোন রকমে প্রানে বেঁচে যায়।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আব্দুর রাজ্জাক ঘঁটনার বিষয় স্বীকার করে বলেন, গাড়াগ্রাম ইউনিয়নের মন্ডলপাড়ায় খরের স্তুপে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘঁটনাস্থলে গিয়ে প্রায় ঘন্টাব্যাপি প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। সঠিক সময়ে ফায়ার সার্ভিসের গাড়ি ঘঁটনাস্থলে পেীঁছাতে না পারলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারত।

কিশোরগঞ্জ থানার এস আই ও মামলার তদন্তকারী কর্মকর্তা নুরইসলামের সাথে কথা বললে তিনি বলেন, আগুন লাগার অভিযোগের বিষয়ে তদন্ত চলমান রয়েছে। তদন্তের আগে কিছু বলা যাবেনা।

কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ রাজীব কুমার মন্ডলের সাথে কথা বললে তিনি বলেন, আমি এই থানায় নতুন এসেছি। এ বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button