নীলফামারী

কিশোরগঞ্জে সভা ছাড়াই পছন্দের প্রার্থীর নাম পাঠানোর অভিযোগ

শাহজাহান সিরাজ কিশোরগঞ্জ(নীলফামারী):-
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় ইউপি পরিষদ নির্বাচনের প্রার্থী বাছাইয়ের বর্ধিত সভা না করে অফিসে বসে পছন্দের প্রার্থীর নাম মনোনয়নের জন্য সুপারিশ করায় রনচন্ডী ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক ও দলীয় মনোনয়নে দুবারের নির্বাচিত চেয়ারম্যান মোকলেছুর রহমান বিমানসহ আওয়ামীলীগের বিভিন্ন স্থরের নেতাকর্মীরা বর্ধিত সভাস্থলে প্রতিবাদ সভা করেন।

জানা যায়, ৩য় ধাপে ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ের শেষ দিন সোমবার বিকাল ৫টায় রণচন্ডী ইউনিয়নে বর্ধিত সভার ঘোষণা করা হয়। রাত ৮টা পর্যন্ত উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ সভাস্থলে না আসায় স্থানীয় আ’লীগের একাংশ সেখানে বিক্ষোভ প্রদর্শন করেন। এসময় নৌকা প্রতীকের বর্তমান ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান বিমান বর্ধিত সভাস্থলে প্রতিবাদ সমাবেশ করেন। তিনি জানান, বিপুল ভোটে আমি পর পর দুই বার চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। নৌকার প্রার্থী হিসেবে গোপনে রেজুলেশন করে খোলস পাল্টানো বিএনপি নেতা এনামুলের নাম কেন্দ্রে পাঠানোর জন্য বর্ধিত সভা করা হয়নি। তাই প্রার্থী তালিকায় আমার নাম বাদ দেয়ায় স্থানীয় জনগণ, আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা প্রতিবাদ সভা করেছে।

এ ব্যাপারে রণচন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সামছ‚ল হক চৌধূরীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি। ওই ইউনিয়ন আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফসার আলী বাদাউ জানান, শুনেছি নৌকার একক প্রার্থী হিসেবে এনামুলের নাম পাঠানো হয়েছে । ওই প্রার্থী বিএনপি করছিল এটা আমি শতভাগ নিশ্চিত।

উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মশিয়ার রহমান বলেন, আওয়ামী লীগ হচ্ছে একটি সু-শৃংখল এশিয়ার বৃহত্তম রাজনৈতিক সংগঠন। এ সংগঠনে কোন উচ্ছৃঙ্খল নেতাকর্মীর নাম আসুক তা সংগঠন কখনো চায় না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button