কুড়িগ্রামজাতীয়

কুড়িগ্রামে অর্থনৈতিক জোন তিস্তা পরিকল্পনা বাস্তবায়ন ও গরীব মানুষের চাকরী চাই- হাসানুল হক ইনু

বিদ্যুৎ সভাপতি-ঠান্ডা সাধারণ সম্পাদক

কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে এসে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, এই সম্মেলনে আমাদের দাবি হচ্ছে, তিস্তা বাঁচাও, মানুষ বাঁচাও। এজন্য তিস্তা পরিকল্পনা বাস্তবায়ন, গরীব মানুষের চাকুরীর ব্যবস্থা করা এবং একটি অর্থনৈতিক জোন তৈরীর মাধ্যমে ঢাকায় না গিয়ে স্থানীয়ভাবে ভাত-কাপড়ের ব্যবস্থা করা।

এছাড়াও তিনি বলেন, গণতন্ত্রের নামে রাজাকারদের, জঙ্গীদের, খুনীদের হালাল করার রাজনীতি বাংলাদেশে করতে দেয়া হবে না, চলবে না। বাংলাদেশের সংবিধান যারা উড়িয়ে দিতে চায়, জাতির পিতাকে মানে না, ত্রিশ লাখ শহীদ মানে না, বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দেয় না তারা বাংলাদেশের কেউ না। আমি বহুদিন আগে বলেছিলাম বেগম খালেদা জিয়া আপনি পাকিস্তানে চলে যান। বাংলাদেশ ভালো লাগে না থাকার দরকার কি। উনি এখনো রাজারকারদের পার্টনারশীপে আছেন। জঙ্গী পার্টনারশীপে আছেন। তিনি এখনও পাকিস্তানের ট্রেনেই অবস্থান করছেন।

এসময় তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আপনার নেতৃত্বে বাংলাদেশে বিষ্ময়কর উন্নয়ন হচ্ছে। অনেক উন্নয়ন হচ্ছে। সেই উন্নয়নে তাক লাগছে সবাই। কিন্তু সেই উন্নয়নের রেলগাড়ীর ভিতরে ঘরকাটা ইঁদুররা ঢুকে গেছে। উন্নয়নের সুফল খেয়ে ফেলছে। সাধারণ মানুষের কাছে সুফল যাচ্ছে না। এই ঘরকাটা ইঁদুররা হল দুর্নীতিবাজ। এদের কোন জাত নাই পাত নাই। এই ঘরকাটা ইঁদুররা হচ্ছে অর্থনৈতিক শক্র। গরীবের শক্র। দেশের শক্র। এরা সরকারের ঘরের ভিতরের শক্র। এরা দিনকে রাত আর রাতকে দিন করছে। এরা টেন্ডারবাজী, ডান্ডাবাজী করে মানুষকে অপমান করে। দুর্নীতির সিন্ডিকেটরা উন্নয়নকে আটকে দিবে।

আমি বলি বাইরের শক্র রাজারকার জঙ্গীবাজরা, আর ঘরের শক্র দুর্নীতিবাজ সিন্ডিকেটরা। আর গুন্ডাবাজী গুন্ডা দলবাজরা। মুক্তিযুদ্ধের যাত্রা করা ট্রেন আজ দুই শক্রু দ্বারা আক্রান্ত। বাইরের শক্র রাজাকার-জঙ্গীবাদরা বোমাবাজী করেন। ঘরের ভিতরের শক্রু উঁইপোকার মত ঘরকাটা ইঁদুরের মত উন্নয়নের সুফল খেয়ে ফেলছে। আমি বলি বঙ্গবন্ধুর মত সেই আমলের বিশ্বাসঘাতক মোসতাক, আর শেখ হাসিনার উন্নয়নে ঘরকাটা ইঁদুরর-গুন্ডারা হচ্ছে খন্দকার মোসতাকের বংশধর। বিশ্বাসঘাতকের দল। জাসদ জঙ্গীদমনে রাজাকার দমনে শেখ হাসিনার সঙ্গে ঐক্যে আছে। এই ঐক্যকে বিজয় রুপে কার্যকর করতে হলে ঘরের ভিতরের শক্রু ঘরকাটা দুর্নীতিবাজ ইঁদুরদের আর গুন্ডাদের ধ্বংস করার লড়াইয়েও আছি আমরা।

শুক্রবার (৮ অক্টোবর) দুপুরে কুড়িগ্রাম শেখ রাসেল অডিটরিয়ামে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে হাসানুল হক এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় জাসদ নেতা লুৎফর রহমান বাচ্চুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল, ওবায়দুর রহমান চুন্নু, আব্দুল্লাহিল কাইয়ুম, এমদাদুল হক এমদাদসহ জেলা নেতৃবৃন্দ। সম্মেলনকে ঘিরে শেখ রাসেল অডিটোরিয়ামে ছিল উপচে পরা মানুষের ভীর। পুরো অডিটোরিয়াম ছিল কানায় কানায় পরিপূর্ণ। জেলার ৯টি উপজেলাসহ পাশ্র্ববর্তী জেলার প্রতিনিধিগণ সম্মেলনে অংশগ্রহন করেন।

পরে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে গোলাম হাবিবুর রহমান বিদ্যুৎকে সভাপতি এবং তৌহিদুল ইসলাম বকসী ঠান্ডাকে সাধারণ সম্পাদক করে জেলা জাসদের ৪৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button