Uncategorized

উলিপুরে ভয়াবহ অগ্নিকান্ডের ৩৯০ মণ পাট পুড়ে ছাঁই

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি:-
কুড়িগ্রামের উলিপুরে একটি পাট গুদামে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ১৩ লাখ ৪০ হাজার টাকা ক্ষতিসাধিত হয়েছে। খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় সাড়ে তিন ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

রবিবার ভোর রাতে উপজেলার পশ্চিম বজরা সাতালস্কর গ্রামে এ দূর্ঘটনা ঘটে। তবে কোথা থেকে আগুনের সূত্রপাত হয়েছে এ বিষয়ে কিছুই বলতে পারেননি ভূক্তভোগি।

সরেজমিনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বজরা ইউনিয়নের ৬নং ইউপি সদস্য পাট ব্যবসায়ী আবু তালেব মোল্লার গুদাম ঘরে রবিবার ভোররাতে আগুন লেগে যায়। পরে গুদামে থাকা ৩৯০ মণ পাট, প্রায় ২০ মণ ধান, একটি ব্যাটারী চালিত অটো রিকশা, তিস্তা নদী ভাঙন রোধে পাউবোর ১২০০ জিও ব্যাগ পুড়ে ছাঁই হয়ে যায়। এতে প্রায় ১৩ লাখ ৪০ হাজার টাকার ক্ষতি সাধিত হয়। খবর পেয়ে উলিপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

গুদামের পাশে ভাড়াটিয়া আরিফুল ইসলাম বলেন, রাত প্রায় সাড়ে তিনটার দিকে উঠানে আগুন দেখে আমার স্ত্রী আমাকে ডেকে দেয়। পরে চিৎকার করে আশপাশের লোকজনকে ডাকাডাকি করি। মহুর্তেই আগুন গুদামে প্রবেশ করে। এসময় আমার অটোরিকশাটি পুড়ে ছাঁই হয়ে যায়।

স্থানীয়রা জানান, চিৎকার চেঁচামেচি শুনে আমরা এসে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হই। তবে কিভাবে আগুন লাগল সে বিষয়ে কিছুই বলতে পারেন না তারা ।

পাট ব্যবসায়ী আবু তালেব মোল্লা বলেন, নতুন বাড়িতে পাটের গুদাম করেছি। ওখানে একজন অটো চালক ভাড়ায় থাকেন। কিভাবে আগুন লাগল কিছু বুঝতে পারছি না। আগুন আমাকে নিঃস্ব করে দিল।

উলিপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সাব-অফিসার আব্বাস আলী বলেন, খবর পেয়ে ১৮ সদস্য বিশিষ্ট একটি দল প্রায় সাড়ে তিন ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।

উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এখনে সুনিদিষ্ট করে কিছু বলা যাচ্ছে না, এ বিষয়ে তদন্ত চলছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button