Uncategorized

গঙ্গাচড়ায় তিস্তায় বিলীন হচ্ছে বৈদ্যুতিক খুঁটি

স্টাফ রিপোর্টার,গঙ্গাচড়া: গঙ্গাচড়ায় তিস্তায় বিলীন হচ্ছে বৈদ্যুতিক খুঁটি। এতে সরকারের ক্ষতি হচ্ছে লক্ষ লক্ষ টাকা। ভেঙ্গে পড়েছে বিদ্যুৎ ব্যবস্থা।


জানা যায়, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি -২ এর আওতায় এ বছর শতভাগ বিদ্যুতায়নের জন্য তিস্তার চরাঞ্চলে বৈদ্যুতিক খুঁটি স্থাপন করা হয়। কিন্তু সাম্প্রতিক সময়ে তিস্তার পানি বৃদ্ধি পেলে কোলকোন্দ ইউনিয়নের বিনবিনা এলাকায় ভাঙ্গনে বৈদ্যুতিক তারসহ খুঁটি তিস্তায় বিলীন হয়ে যাচ্ছে। বিদ্যুৎ কর্তৃপক্ষ বিষয়টি অবগত থাকলেও খুঁটি সরানোর ব্যাপারে কোন প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করেননি । স্থানীয় লোকজন বলছেন,নদী শাসন না করে অপরিকল্পিত ভাবে এসব খুঁটি স্থাপন করায় সরকারের অনেক ক্ষতি। সরেজমিনে গিয়ে দেখা যায় এমন চিত্র।
স্থানীয় ইউপি সদস্য নুরুন্নবী ভুট্টু বলেন, আর একশত ফুট ভাঙ্গলে ১১ হাজার ভোল্টেজের বৈদ্যুতিক লাইনের ২০ থেকে ২৫টি খুঁটি তিস্তায় চলে যাবে। এর আগে প্রায় ১০০ খুঁটি তিস্তায় বিলীন হয়ে গেছে।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম প্রমোদ কুমার দে বলেন, খুঁটি,তার,ইন্সুলিন এবং অন্যান্য যন্ত্রাংশ মিলে প্রতিটি খুঁটির দাম পড়ে ৬৫ হাজার টাকা।
রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর গঙ্গাচড়াস্থ যোনাল অফিসের ডিজিএম আব্দুল জলিল বলেন,শতভাগ বিদ্যুৎ সরবরাহ কার্যক্রম চলমান রাখতে চরেও বিদ্যুৎলাইন দেওয়া হয়েছে। চর এলাকায় বিদ্যুৎ লাইন টেকানো মুস্কিল। তিনি আরো বলেন, তাদের কোন লোকবল নেই। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button