রংপুর

গঙ্গাচড়ায় মাছ ধরার সময় বজ্রপাতে নিহত ২, আহত ৪

তারার আলো অনলাইন ডেস্ক: রংপুরের গঙ্গাচড়ার লক্ষিটারী ইউনিয়নের চল্লিশসালের চরে তিস্তা নদীতে মাছ ধরার সময় বজ্রপাতে ২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪ জন। সোমবার (৬ আগস্ট) ভোরে এই বজ্রপাতের ঘটনা ঘটে। নিহত ও আহতদের সবার বাড়ি উপজেলার গজঘণ্টা ইউনিয়নের জয়দেব কালিরচর গ্রামে। এ ঘটনায় ওই চরের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

লক্ষিটারী ইউনিয়ন পরিষদ সদস্য আব্দুল্লাহ আল হাদী জানান, ফজরের নামাজের পরপরই হঠাৎ বৃষ্টি শুরু হয়। সাথে বজ্রপাতও ছিল। ওই বজ্রপাত চল্লিশসালের চরে আঘাত হানে। এতে সেখানে মাছ শিকারি নুরুল ইসলামের পুত্র আতিয়ার রহমান মনু মিয়া (৩২) ও এমদাদুল হকের পুত্র মোখলেছার রহমান টাংরু মন্ডল (২৮) ঘটনাস্থলেই মারা যান। এ সময় আহত হন আরও ৪ জন। আহতদের মধ্যে নুরুল ইসলামের পুত্র আমজাদুল (২৩) ও এমদাদুল হকের পুত্র নাজমুল ইসলামকে (২৫) রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন গঙ্গাচড়া থানার ওই ইউনিয়ন বিট অফিসার এসআই শাহ নওয়াজ। তিনি জানান, ঘটনাটি খুবই দুঃখজনক। ভোরের দিকে এই বজ্রপাত হয়। এতে ঘটনাস্থলেই ২ জন নিহত হন। অন্যান্যরা প্রাণ বাঁচাতে দৌড়াদৌড়ি করতে গিয়ে আহত হন। খবর পেয়ে আমরা সেখানে গিয়ে উপস্থিত হই। পরে সেখানে স্থানীয় বর্তমান ও সাবেক চেয়ারম্যান, মেম্বারসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে ঘটনাটি বজ্রপাতের কারণে হয়েছে, নিশ্চিত হওয়ার পর লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলছেন, পুরো নদী এলাকায় বজ্রপাতের সময় মাছ ধরতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আকাশ খারাপ থাকলে কিংবা বৃষ্টি হলে সে সময় কাউকে মাছ না ধরার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এজন্য আমাদের বিশেষ টহল টিমও কাজ করবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button