কুড়িগ্রাম

চিলমারীতে ইউপি নির্বাচনে প্রতিক বরাদ্দ

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে ইউপি নির্বাচনে প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে। শুক্রবার উপজেলা নির্বাচন অফিসার কার্যালয়ে উপজেলার  ৫ ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত নারী আসন ও সাধারণ আসনের প্রার্থীদের মধ্যে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় নিজ নিজ ইউনিয়ন পরিষদের স্ব-স্ব প্রার্থীদের সঙ্গে তাদের সমর্থকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ৩১ জানুয়ারি ইউপি নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। চেয়ারম্যান, সংরক্ষিত নারী আসন ও সাধারণ আসনে থানাহাট ইউনিয়নে মোট ৩০ হাজার ৭৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১৫ হাজার ৭২০ ও পুরুষ ভোটার ১৫ হাজার ২০জন। রাণীগঞ্জ ইউনিয়নে মোট ১৮ হাজার ৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এরমধ্যে নারী ভোটার ৯ হাজার ২০৬ ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৩১জন। রাণীগঞ্জ ইউনিয়নে মোট ১৮ হাজার ৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ৯ হাজার ২০৬ ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৩১জন। চিলমারী ইউনিয়নে মোট ৭ হাজার ৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এরমধ্যে নারী ভোটার ৩ হাজার ৮৩৬ ও পুরুষ ভোটার ৩ হাজার ২৩৫জন। রমনা ইউনিয়নে মোট ২২ হাজার ৫০৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে নারী ভোটার ১১ হাজার ৪৯২ ও পুরুষ ভোটার ১১ হাজার ১৫জন। অষ্টমীর চর ইউনিয়নে মোট ১১ হাজার ৮৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এরমধ্যে নারী ভোটার ৬ হাজার ৫৬ ও পুরুষ ভোটার ৫ হাজার ৮১৪ জন।বর্তমানে ওই ৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করেবেন আওয়ামী লীগ, জাতীয় পার্টিসহ মোট ৩২ জন।

এরমধ্যে থানাহাট ইউনিয়নে ৮জন, রাণীগঞ্জ ইউনিয়নে ৮ জন, চিলমারী ইউনিয়নে ৩ জন, রমনা ইউনিয়নে ৯ জন ও অষ্টমীর চর ইউনিয়নে ৪জন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকবাল হোসেন জানান, প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে।

আগামী ৩১ জানুয়ারি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button