জাতীয়রংপুর

চেয়ার কেনায় দুর্নীতি,স্বাস্থ্যের মিঠুর বড় ভাই ও রংপুর মেডিক্যালের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

তারার আলো অনলাইন ডেস্ক:- হাসপাতালের পাঁচটি ডেন্টাল চেয়ার কেনার নামে প্রায় ১ কোটি ৭৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রংপুর মেডিক্যাল কলেজের (রমেক) সাবেক অধ্যক্ষ ও এক ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গত মঙ্গলবার (৫ অক্টোবর) দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ে দুদকের উপ-সহকারী পরিচালক রাকিবুল হায়াত বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার আসামিরা হলেন, রমেকের সাবেক অধ্যক্ষ আব্দুর রউফ ও ‘থ্রি আই মার্চেন্ডাইজ ঠিকাদার প্রতিষ্ঠানের’ মালিক মোহাম্মদ মোকছেদুল ইসলাম।

মামলার এজাহারে বলা হয়েছে, ২০১২-১৩ অর্থবছরে আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জাল-জালিয়াতির আশ্রয় নিয়ে নিজেরা লাভবান হওয়ার জন্য ক্ষমতার অপব্যবহারপূর্বক কোনো ব্যাংক গ্যারান্টি ছাড়াই রংপুর মেডিক্যাল কলেজের জন্য পাঁচটি ডেন্টাল চেয়ার ক্রয় করেন। কিন্তু তারা সঠিক ক্রয় পরিকল্পনা, বাজারদর যাচাই, অফিসিয়াল প্রাক্কলন প্রস্তুত, টেন্ডার ওপেনিং ও কারিগরী মূল্যায়ন কমিটি গঠনসহ প্রভৃতি শর্তাদি পরিপালন না করেই চেয়ারগুলো ক্রয় করেন।

যা পিপিআর এর ক্রয় বিধি লঙ্ঘন এবং প্রকৃত বাজারমূল্যের চেয়ে অনেক বেশি। প্রকৃতপক্ষে তারা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে চেয়ারগুলো কেনা বাবদ সরকারি ১ কোটি ৭৪ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা আত্মসাত্ করেন। যা শাস্তিযোগ্য অপরাধ।

উল্লেখ্য দরপত্রের ক্রয়নীতি লঙ্ঘন করে রংপুর মেডিক্যাল কলেজের (রমেক) ডেন্টাল বিভাগের জন্য সরঞ্জাম কেনাকাটায় প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে স্বাস্থ্য খাতের আলোচিত ঠিকাদার মোতাজ্জেরুল ইসলাম মিঠুর বড় ভাই মোহাম্মদ মোকছেদুল ইসলাম হিরু ও কলেজের সাবেক অধ্যক্ষ ডা: মো: আবদুর রউফের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)
সূত্র: ডিই /বিপি/ টিএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button