রংপুর

ছাত্র ছাত্রীদের পদচারনায় প্রাণ চাঞ্চল্য ফিরেছে হরকলি ফাযিল ডিগ্রী মাদ্রাসায়

পাগলাপীর(রংপুর) প্রতিনিধি:- মুখে মাস্ক পড়ে, সাবান দিয়ে হাত মুখ ধুয়ে ও সামাজিক দুরুত্ব বজায় রেখে রংপুর সদর উপজেলার পাগলাপীরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হরকলি বহুমুখী ফাযিল ডিগ্রী মাদ্রাসার ছাত্র ছাত্রীদের পদচারনায় ও ক্লাস শুরু হওয়ায় সরব ও প্রাণ চাঞ্চল্য হয়ে উঠছে মাদ্রাসাটি।

গত ১২ই সেপ্টেম্বর রোজ রবিবার সকাল ১০টা হতে দেশের বিভিন্ন স্থানের প্রতিষ্ঠানের ন্যায় হরকলি বহুমুখী ফাযিল ডিগ্রী মাদ্রাসায় বিরাজ করছে এ প্রাণ চাঞ্চল্য । জানা গেছে মহামারি রোগ করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের নির্দেশ মোতাবেক গত ১৭ই মার্চ ২০১৯ইং সাল হতে ২০২১ইং সালের ১১ই সেপ্টেম্বর পর্যন্ত মাদ্রাসায় শিক্ষার্থীদের পাঠ্যদান ছিল বন্ধ।

এর ফলে শিক্ষার্থী সহ মাদ্রাসায় নেমে আসে কালো মেঘের ছায়া। দীর্ঘ ১৮ মাস পর ছাত্র ছাত্রীরা প্রিয় বিদ্যাপীঠে এসে বন্ধু-বান্ধবী ছোট ভাই বড় ভাই সহপাঠী সহ শ্রদ্ধেয় শিক্ষক গুরুজনদের কাছে পেয়ে একে অপর মেতে উঠে আনন্দে । এ যেন বাঙ্গালির প্রাণের উৎসব বাংলা নববর্ষ পহেলা বৈশাখ কিংবা ইংরেজী বর্ষবরনের মতো চলছে কোন উৎসব ।

সৌজন্যমূলক সাক্ষাতে হরকলি বহুমুখী ফাযিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম সিদ্দিকী সাংবাদিকের কাছে অনুভতি প্রকাশ করে বলেন দীর্ঘ ১৮ মাস পর মাদ্রাসায় ছাত্র ছাত্রীদের মাঝে পাঠ্যদান শুরু হওয়ায় এবং সকল শিক্ষক শিক্ষার্থী কর্মকর্তা কর্মচারীদের একত্রে কাছে পাওয়ায় অন্যরকম আনন্দ লাগছে । তিনি আরও বলেন ছাত্র ছাত্রীদের মাঝে মানসম্মত পাঠ্যদানে ইতিমধ্যে শ্রেণিকক্ষ সহ মাদ্রাসায় ধোয়া মোছা ও রং, বার্নিস করে উপযোগী করে তোলা হয়েছে।

এছাড়াও শিক্ষক ছাত্র ছাত্রী কর্মকর্তা কর্মচারীদের ন্যায় অভিভাবকরাও প্রতিষ্ঠানে প্রবেশ করতে গেটের সামনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা সহ করোনার কবল থেকে রক্ষায় প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহন করা হয়েছে। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ শামছুদ্দোহা মিয়া (বিএসসি), প্রভাষক হাদিউজ্জামান, শরীরচর্চা বিষয়ক শিক্ষক এসএম ওয়ায়েছ কুরুনী রুমন, অফিস সহকারী সাজেদুল ইসলাম ও আহসান হাবিব জুয়েল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button