রংপুর

জমাট বাঁধা ইউরিয়া সার বিক্রি বন্ধ সহ ৫ দফা দাবিতে ক্ষেত মজুর-কৃষক ফ্রন্টের বিক্ষোভ,রংপুর ডিসি অফিস ঘেরাও

তারার আলো অনলাইন ডেস্ক: জমাট বাঁধা ইউরিয়া সার বিক্রি বন্ধ রংপুর বাফার ইনচার্জের দুর্নীতির বিচারসহ ৫ দফা দাবিতে রোববার (২৯ আগস্ট) দুপুরে কৃষকরা রংপুর শহরে বিক্ষোভ ও ডিসি অফিস ঘেরাও করে বিক্ষোভ করেছে।

সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের উদ্যেগে আয়োজিত এ কর্মসূচিতে বিপুল সংখ্যক নারী ও পুরুষ কৃষক অংশ নেয়। ডিসি অফিস ঘেরাও কর্মসূচিতে বক্তব্য দেন রংপুর জেলা সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের সভাপতি মমিনুল ইসলাম সাধারণ সম্পাদক অমল সরকার বাসদ নেতা আব্দুল কুদ্দুসসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সমাবেশে নেতৃবৃন্দ অভিযোগ করেন চলতি আমন মৌসুমে কৃষকরা জমিতে ২-৩ বার করেও ইউরিয়া সার প্রয়োগ করে কাজ হচ্ছে না। রংপুর বাফার গুদাম থেকে জমাট বাঁধা সার রিপেকিং করে ডিলাররা বিক্রি করায় সেই সার জমিতে প্রয়োগ করে কাজ হচ্ছে না। ফলে নিম্নমানের সার ব্যবহার করার ফলে জমিতে আমন ধান পুষ্ট হচ্ছে না। এতে সীমাহীন ক্ষতির মুখে পড়ছে কৃষকরা। নিম্নমানের সার বিক্রি বন্ধ দায়ীদের বিচারের আওতায় এনে তেল চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য কমানো, ক্ষেত মজুরদের আর্মিদের দরে রেশন সরবরাহ করার দাবি জানায়। পরে জেলা প্রশাসক আসিব আহসানের কাছে স্মারকলিপি প্রদান করে।

এ ব্যাপারে রংপুর জেলা সার ডিলার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন মওলার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন আমাদের জমাট বাঁধা সার বাফার গুদাম থেকে সরবরাহ করা হয় তবে এসব নিম্নমানের বলা যায়না। অন্যদিকে রংপুর বাফার সার গুদামের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মুকুলের সাথে একাধিকবার ফোন করে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button