রংপুরস্থানীয়

জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১,সম্মাননা সনদ পেলেন ইকরচালী ইউপি চেয়ারম্যান

তারার আলো খবর : “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” স্লোগানকে সামনে রেখে বুধবার (৬ অক্টোবর) রংপুরে জাতীয় জন্ম ও মুৃত্যু নিবন্ধন দিবস-২০২১ পালিত হয়েছে।

রংপুর জেলা প্রশাসকের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভা শেষে রংপুর জেলার ৮ উপজেলার ৭৬টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যানের মধ্যে ৮জন ইউপি চেয়ারম্যানকে জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে লক্ষ্যমাত্রা অর্জনে বিশেষ ভূমিকা রাখায় জেলা প্রশাসক স্বাক্ষরিত সম্মাননা সনদ প্রদান করা হয়। রংপুর জেলার ৮ ইউপি চেয়ারম্যানদের মধ্যে তারাগঞ্জ উপজেলা থেকে একমাত্র সম্মাননা সনদটি অর্জন করেন ইকরচালী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক।

ইকরচালী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক উচ্ছাসিত কন্ঠে বলেন, জন্ম ও নিবন্ধন কার্যক্রমে গত সেপ্টেম্বর মাসে আমার ইউনিয়নে ১৬ টি নিবন্ধনের লক্ষ্যমাত্রা দেওয়া হয়েছিল। কিন্তু আমরা লক্ষ্যমাত্রা পেড়িয়ে ২২টি জন্ম ও মৃত্যু নিবন্ধন করেছি। এরই ফলশ্রুতিতে আজ জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে এই সম্মাননা সনদ অর্জন করতে পেরেছি।

এই সম্মাননা সনদ শুধু আমার একার অর্জন নয়, এই সনদ ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য, ইউনিয়ন পরিষদে কর্মরত বিভিন্ন কর্মচারী এবং ইউনিয়নে বসবাসরত সকল সাধারণ মানুষের অর্জন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) (অতিরিক্ত সচিব পদমর্যাদা) মোঃ জাকির হোসেন।

জেলা প্রশাসকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন রংপুরের সিভিল সার্জন ডাঃ হিরম্ব কুমার রায়, স্থানীয় সরকারের উপ-পরিচালক সৈয়দ ফরহাদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম রব্বানী, অতিরিক্ত পুলিশ সুপার মধুসুদন, রংপুর জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, রংপুর প্রেসক্লাবের সভাপতি মাহবুব রহমান হাবুসহ আট উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button