নীলফামারী

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ব্যবসায়ী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, সৈয়দপুরঃ-নীলফামারীর সৈয়দপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে শহীদ পরিবারকে কটাক্ষ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপতৎপরতা চালানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার আসামী চাল ব্যবসায়ী ইকবাল হোসেনকে (৩৮) গ্রেপ্তার করা হয়েছে। গত শুক্রবার (৩ সেপ্টেম্বর) ভোরে দিনাজপুর সদরের পুলহাট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা আরজি সূত্রে জানা গেছে, শহরের হাওয়ালদারপাড়ার সিরিজ গাছ এলাকার বাসিন্দা আব্দুল জব্বারের ছেলে ইকবাল হোসেন (৩৮)। পেশায় তিনি একজন চাল ব্যবসায়ী। তিনি গত ১৯ জুন রাতে নিজের আইডি থেকে শহীদ পরিবার সম্পর্কে কটাক্ষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি মন্তব্য করেন। আর ওই মন্তব্যটি সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শহীদ পরিবারের সন্তান মহসিনুল হক মহসিনসহ সৈয়দপুরে বসবাসরত শহীদ পরিবারের সন্তানদের নজরে আসে। আর ফেসবুকে শহীদ পরিবারকে কটাক্ষ ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের অপতৎপরতা চালানোর এ ঘটনায় ইকবাল হোসেনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনের সৈয়দপুর থানায় একটি মামলা করা হয়। গত ২০ জুন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও শহীদ পরিবারের সন্তাান মহসিনুল হক মহসিন ওই মামলাটি দায়ের করেন। আর এ মামলার দায়েরের পর থেকে গা ঢাকা দেয় মামলার আসামী চাল ব্যবসায়ী মো. ইকবাল হোসেন।

এদিকে, গতকাল শুক্রবার ভোরে গোপন সংবাদ ভিত্তিতে সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা মো. আতাউর রহমানের নেতৃত্বে পুলিশ অভিযান অভিযান চালিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার আসামী ইকবাল হোসেনকে দিনাজপুরের পুলহাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আসামী ইকবাল হোসেনকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল শুক্রবারই তাকে আদালতের মাধ্যমে নীলফামারী জেল হাজতে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button