জাতীয়স্থানীয়

তারাগঞ্জেও নির্বাচনের প্রস্তুতি,আগামীকাল তৃতীয় ধাপের ইউপি নির্বাচনের তফসিল

তারার আলো খবর/ অনলাইন ডেস্ক :- ডিসেম্বরের মধ্যে দেশব্যাপী ইউনিয়ন পরিষদে ভোট শেষ করতে প্রস্তুতি নিচ্ছে নির্বাচন কমিশন। এক্ষেত্রে নভেম্বরের শেষ দিকে ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত

নিয়েছে নির্বাচন কমিশন। ১৪ অক্টোম্বর এ নির্বাচনের তফসিল ঘোষণা করবে সাংবিধানিক এই সংস্থাটি।
ইসি সূত্র জানিয়েছে, ২৪ নভেম্বর থেকে ৩০ নভেম্বরের মধ্যে এ ভোট হবে। এক্ষেত্রে ২৫, ২৭ ও ২৮ নভেম্বর ভোট গ্রহণের প্রাথমিক তারিখ চিন্তা করা হচ্ছে। একই সঙ্গে অষ্টম ধাপের বেশি কিছু পৌরসভায় ভোট হবে একই দিনে। আগামীকাল (১৪ অক্টোবর) বৃহস্পতিবার নির্বাচন কমিশনের আনুষ্ঠানিক বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে দেশব্যাপী তৃতীয় ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠানের জন্য মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সব ধরনের প্রস্তুতি নিতে নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন। প্রত্যেক উপজেলায় ভোট কেন্দ্রের তালিকাও প্রকাশ করা হয়েছে। সেইসঙ্গে নির্বাচনের অন্যান্য কাজ গুছিয়ে রাখছে ইসির কর্মকর্তারা।

এদিকে তারাগঞ্জ উপজেলা নির্বাচন অফিসও ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি নিয়েছে। যে কোন সময় তারিখ ঘোষনা হলে তারাগঞ্জ উপজেলা নির্বাচন অফিস পুরোপুরি প্রস্তুত রয়েছে বলে স্থানীয় নির্বাচন অফিসের একটি সূত্রে জানা গেছে।
তারাগঞ্জ উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন তারাগঞ্জ উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য এ সংক্রান্ত সকল কাজকর্ম গুছিয়ে নির্বাচনের প্রস্তুতি নিয়েছেন।

ইসির কর্মকর্তারা বলছেন, আগামী ১৪ অক্টোম্বর বৃহস্পতিবার, বেলা সাড়ে ১১টায় ইসির ৮৭তম সভা অনুষ্ঠিত হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button