রংপুরস্থানীয়

তারাগঞ্জে শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচন অনুষ্ঠিত

তারার আলো খবর :-
সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে রংপুরের তারাগঞ্জ উপজেলায় রবিবার (২৮ নভেম্বর) ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উপজেলার আলমপুর, কুর্শা, ইকরচালী, হাড়িয়ারকুঠি ও সয়ারসহ পাঁচ ইউনিয়নে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদে আজ এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপজেলার পাঁচ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা রয়েছে ১ লক্ষ ১১ হাজার ৮ জন। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে এ উপজেলায় লড়ছেন ৩০ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ৬৯ জন এবং সাধারণ সদস্য পদে প্রার্থী হয়েছেন ১৭১ জন।

সরেজমিনে বিভিন্ন ইউনিয়নের কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, নির্বাচনকে ঘিরে অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে আইন শৃঙ্খলা বাহিনী তৎপর। ভোটাররা শান্তিপূর্ণভাবে ও সুশৃঙ্খলভাবে ভোট কেন্দ্রে প্রবেশ করে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করছেন। দুপুর সাড়ে ১২টায় উপজেলার ইকরচালী ইউনিয়নের বাছুরবান্ধা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে জানা যায়, মোট ২ হাজার ৬০৯ ভোটারের ওই কেন্দ্রে বুথ করা হয়েছে ৭টি। মোট ভোটের ৩৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে।

একই ইউনিয়নের হাজিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গেলে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার জানান, ওই কেন্দ্রে মোট ৩ হাজার ১১৪ ভোটার রয়েছে। ৯টি বুথে দুপুর দেড়টা পর্যন্ত ৫৫ শতাংশ ভোট গ্রহণ করা হয়েছে ওই কেন্দ্রে।

হাড়িয়ারকুঠি ইউনিয়নের কোরানীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার জানান, ৩ হাজার ২৩১ ভোটারের ওই কেন্দ্রের ৮টি বুথে দুপুর ২টা ৪৫ মিনিট পর্যন্ত ২ হাজার ৩ শতাধিক ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বতঃস্ফুর্তভাবে কেন্দ্রে এসে ভোট প্রদান করছেন বলে জানান তিনি।

একই ইউনিয়নের খিয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দে দুপুর ৩টা ৭ মিনিটে গেলে জানা যায়, মোট ১ হাজার ৫৮১ ভোটের ওই কেন্দ্রে প্রায় ১ হাজার ১০০টি ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। তবে পকেটে নিয়ে আসা ইউপি সদস্য পদের একাধিক ব্যালট পেপার বাক্সে ভরানোর চেষ্টা করার সময় আতাউর রহমান (৪০) নামে একজনকে আটক করে পুলিশে সোর্প করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা আলতাফ হোসেন বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। এ উপজেলায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটার সুযোগ নেই। বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে এখন ভোট গণনা চলছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদ্দাম হোসেন জানান, সকল ইউনিয়নে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button