রংপুরস্থানীয়

তারাগঞ্জে হাত ধোয়ার বেসিনগুলো অকেজো

তারার আলো খবর: রংপুরের তারাগঞ্জ উপজেলায় করোনার প্রকোপ দিনদিন বেড়েই চলছে। কোনোভাবে এর লাগাম টানা যাচ্ছে না। প্রথম দিকে করোনা আক্রান্ত সংখ্যা কম থাকলেও যতই দিন যাচ্ছে ততই এই সংখ্যা বেড়েই চলছে। মহামারি করোনার মধ্যেও অকেজো হয়ে পড়ে আছে তারাগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে নির্মাণ করা হাত ধোয়ার বেসিনগুলো। গত বছরের শুরুতে কিছু বেসিন স্থাপন করা হলেও রক্ষাণাবেক্ষণের অভাবে তা নষ্ট হয়ে গেছে।

সোমবার সরজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে হাত ধোয়ার জন্য তারাগঞ্জের জনসমাগম হয় এমন জায়গাগুলোতে গত বছর বেসিন নির্মাণ করে উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে না এলেও এসব বেসিন নষ্ট হওয়ায় ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। তারাগঞ্জে নির্মিত বেসিনগুলোর কোনোটিতে পানি নেই, কোনোটিতে জমেছে শ্যাওলা ও ময়লা, নেই হাত ধোয়ার সাবানও।

এ বিষয়ে তারাগঞ্জ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মোঃ নাসির ইকবাল বলেন, হাতধোয়ার বেসিন গুলো অকেজো হয়ে পড়ে থাকার বিষয়টি আমিও লক্ষ্য করেছি। বিশেষ করে তারাগঞ্জ উপজেলা সদর বাজারের বেসিনটি ব্যবহারকারীরাই অকেজো করে ফেলেছে। কিন্তু মানুষের মধ্যে সচেতনতা না থাকলে আমাদের কি করার আছে।
তিনি আরও জানান বেসিনগুলো নির্মাণ করার পর প্রতিটি বেসিনের বিপরীতে কিছু সাবান দেওয়া হয়। বেসিনে নিয়মিত সাবান রাখা হয়। কিন্তু সাবান চুরি হয়ে যায়। আবার কোথাও সাবান থাকলেও মানুষের মধ্যে এখন আর হাত ধোয়ার আগ্রহ নেই। তবে আমাদের পক্ষ থেকে সব সময় মানুষকে সচেতন করে যাচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button