রংপুরস্থানীয়

তারাগঞ্জ সরকারি কলেজের (অব:)অধ্যাপক আবু বক্কর শাহ্ আর নেই

পাগলাপীর প্রতিনিধি:- রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের দক্ষিণ খলেয়া শাহপাড়া গ্রাম নির্বাসী -তারাগঞ্জ সরকারি ও/এ ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যাপক (অবসর) বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী মোঃ আবু বক্কর শাহ আর নেই।

তিনি ১৯শে সেপ্টেম্বর ২০২১ইং রোজ রবিবার সকাল ৮টায় নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন, (ইন্না লিল্লাহি…………..রাজিউন। তার বয়স হয়েছিল ৭২ বৎসর। তিনি মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, দুই ভাই, নাতি-নাতনি, পুত্রবধু, জামাতা, ভাতিজা-ভাতিজি, আত্বীয়-স্বজন সহ অসংখ্যব শুভাকাঙ্খি রেখে গেছেন।

ওই দিন বাদ আছর ও বাদ মাগরিব দক্ষিণ খলেয়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে দু’দফা জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। শ্রদ্ধেয় অধ্যাপক আবু বক্কর শাহ্’র জানাযার নামাজে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, প্রভাষক, ঈমাম, খতিব, জনপ্রতিনিধি, সাংবাদিক, ব্যবসায়ী, আত্বীয় স্বজন সহ স্থানীয় সর্বস্তরের ধর্মপ্রাণ মুসল্লিগন অংশগ্রহন করেন।

এদিকে শ্রদ্ধেয় অধ্যাপক বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী আবু বক্কর শাহ’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন তারাগঞ্জ সরকারি ও/এ ডিগ্রী মহাবিদ্যালয়ের দুই অবসরপ্রাপ্ত অধ্যাপক মোঃ আবু বক্কর সিদ্দিক প্রামানিক ও অধ্যাপক মোঃ আব্দুর রহমান। এক শোক বার্তায় মরহুমের আত্মার রুহের মাগফেরাত কামনা ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন।

অপর এক বার্তায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন অত্র মহাবিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও মহাবিদ্যালয় শাখার ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক এবং বর্তমান পাগলাপীর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও আহবায়ক হাবিবুর রহমান সেলিম।

উল্লেখ্য তারাগঞ্জে চাকরি করাকালীন সময়ে তিনি তারাগঞ্জ উপজেলা সদরের থানা পাড়ায় নিজ বাসায় পরিবার পরিজন নিয়ে বসবাস করছিলেন। তার সহধর্মিনী মমতাজ বেগম ও তারাগঞ্জ ও/ এ বালিকা স্কুল ও কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনিও বর্তমানে অবসরে আছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button