জাতীয়

দুর্গাপূজায় ৪ দিন সরকারি ছুটিসহ ৬ দফা দাবি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের

তারার আলো অনলাইন ডেস্ক:-দুর্গাপূজা উপলক্ষে ৪ দিন সরকারি ছুটিসহ ৬ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখা।

অন্যান্য দাবিগুলো হলো- দেশের সকল উপজেলায় সরকারি উদ্যোগে ১ টি মডেল মন্দির নির্মাণ, বিশেষ প্রকল্প গ্রহণ করে চন্ডীতীর্থ মেধস আশ্রমের সংস্কার সড়ক উন্নয়ন, ইসলামিক ফাউন্ডেশনের আদলে হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তর, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণের আইন ও অর্পিত সম্পত্তি প্রত্যর্পন আইন বাস্তাবায়নে যে জটিলতা রয়েছে তা নিরসন করতে হবে।

রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের এস রহমান হলে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে এ দাবি জানান বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অসীম কুমার দেব।

এসময় উপস্থিত সাংবাদিকদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানিয়ে তিনি আরো বলেন, সারাদেশের মতো চট্টগ্রামেও ১০ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ছয় দিনব্যাপী শারদীয় দুর্গোৎসব উদ্যাপিত হবে। এবার চট্টগ্রাম জেলার আওতাধীন ১৫ উপজেলায় সার্বজনীন ১ হাজার ৫৫৩ টি ও পারিবারিক ৪১১ টি সহ সর্বমোট ১ হাজার ৯৬৪ টি পূজাম-পে হবে দুর্গাপূজা। এয়াড়া চট্টগ্রাম মহানগরের প্রধান পূজাম-প জেএম সেন হল প্রাঙ্গণসহ ১৬টি থানায় ব্যক্তিগত, ঘটপূজাসহ ২৭৬টি পূজাম-পে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। এসব পূজা মন্ডপের সার্বিক নিরাপত্তা রক্ষায় পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পূজামন্ডপে নিজস্ব সেচ্ছাসেবক টিম রাখাসহ উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দকে ১০ টি নির্দেশনা প্রদান করেন। যার মধ্যে রয়েছে, পুজোমন্ডপে পর্যাপ্ত আলো বাতাস রাখা, মন্ডপের প্রবেশমুখে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা, মহিলা ও পুরুষ দর্শনার্থীর জন্য আলাদা প্রবেশমুখ, আতশবাজি ও পটকা পরিহার করা, আযান ও নামাজের সময় মাইক বন্ধ রাখা ও বিজয়া দশমী শুক্রবার হওয়ায় জুমার নামাজের পর সূর্যোলোক থাকা অবস্থায় প্রতিমা নিরঞ্জন সম্পন্ন করা।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, অধ্যাপক নারায়ণ চৌধুরী, অসীম দেব, বিপুল দত্ত, বিজয় কৃষ্ণ, বিশ্বজিৎ পালিত, উত্তম শর্মা, কল্লোল সেন, সাগর মিত্র, রিমন মুহুরী, সুভাষ চৌধুরী, দোলন মজুমদার, রাজিব শীল, কাজল শীল, অধ্যাপক শিমুল দে প্রমূখ।

সূত্র: বাসস / টিএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button