রংপুরস্থানীয়

দোয়া মাহফিলের মধ্য দিয়ে সয়ার ইউপি চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ

তারার আলো খবর : দোয়া ও মিলাদ মাহফিলের মধ্য দিয়ে রংপুরের তারাগঞ্জ উপজেলার ৫নং সয়ার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্বগ্রহণ করলেন নবনির্বাচিত চেয়ারম্যান ডা. আল ইবাদত হোসেন পাইলট।

সেই সাথে দায়িত্ব গ্রহন করলেন নবনির্বাচিত তিন সংরক্ষিত মহিলা সদস্য ও ৯ জন সাধারণ সদস্য। বুধবার (৫ জানুয়ারি) বিকেলে ইউনিয়নের প্রায় ২ হাজার সাধারণ মানুষের উপস্থিতিতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠানের মধ্য দিয়ে সয়ার ইউনিয়নকে মাদক ও বাল্য বিবাহমুক্ত একটি ইউনিয়ন গড়ার শপথ নিয়ে আনুষ্ঠানিকভাবে পরিষদের দায়িত্বগ্রহণ করেন পাইলট।

এসময় তিনি বলেন, সয়ার ইউনিয়নে অনেক সমস্যা রয়েছে। অনেক রাস্তা-ঘাট সংস্কার করতে হবে। হাট-বাজারগুলোর সংস্কার করতে হবে। শিক্ষার মান উন্নয়ন করতে হবে। তবে এই ইউনিয়নে বর্তমানে এই সমস্যাগুলোর চেয়েও বড় একটি সমস্যা হচ্ছে মাদক ও জুয়া।

এই ইউনিয়নকে আমি মাদক ও জুয়া মুক্ত ইউনিয়ন করেই ছারবো ইনসাআল্লাহ্ । তিনি আরো বলেন, আমি অভিভাবক ভাইদের দৃষ্টি আকর্ষণ করে বলছি, আপনারা আপনাদের সন্তানের উপর নজর রাখুন।

আপনাদের সন্তানেরা কখন শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে আর কখন বাসায় ফিরছে। আপনাদের যাদের সন্তানেরা বেশি রাত করে ফিরছে তারা আমাকে জানান। আপনাদের সন্তান মানে আমারও সন্তান, আপনাদের ভাই মানেই আমারও ভাই।

তাই আসুন, আমরা ঐক্যবদ্ধ হয়ে আপনার সন্তানকে মাদক ও জুয়া থেকে ফিরিয়ে নিয়ে একটি সুস্থ ও সুন্দর জীবন দান করি। সেই সাথে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে উপহার দেই মাদক ও জুয়া মুক্ত একটি সুস্থ পরিবেশ। পাইলট তার ইউনিয়নের মানুষের উদ্দেশ্যে বলেন, আমরা সবাই জানি বাল্য বিবাহ একটি শাস্তিযোগ্য অপরাধ।

তাই আপনারা কেউ আবেগ বা রাগের বসবর্তী আপনাদের সন্তানকে বাল্য বিবাহ দিবেন না। সন্তানকে নিয়ে যদি কোন ধরনের সমস্যার সৃষ্টি হয় তবে আসুন আলোচনার মাধ্যমে সেই সমস্যার সমাধান করি আমরা। এই ইউনিয়নকে বাল্য বিবাহ মুক্ত ইউনিয়নে পরিনত করি।

কর্মী ও সমর্থকদের আয়োজনে সয়ার ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত এ দোয়া মাহফিলে ডা. আল ইবাদত হোসেন পাইলটের সাথে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও রংপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমীন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button