নীলফামারী

নীলফামারী জেলা বাস-মিবিবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন কাল

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর :
নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের (রেজি. নং- ২২০) ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে কাল ৩০ অক্টোবর (শনিবার)। সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনালের মোটর শ্রমিক ইউনিয়ন পরিচালিত হলিচাইন্ড স্কুলে সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে।

এ সংগঠনটির কার্যনির্বাহী কমিটির ১৮টি পদে মোট ৪৯ জন প্রার্থী লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। সংগঠনের দুই হাজার ৯৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এ নির্বাচনে পরিচালনা উপ-কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান। আর এতে সদস্য হিসেবে রয়েছে উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও উপজেলা সমবায় অফিসার মো. মশিউর রহমান।

সংগঠনের নির্বাচনে সভাপতি পদে মমতাজ আলী (চাকা) ও দেওয়ান মুজিবুদ্দৌলা জকি (মোটর) এবং সাধারণ সম্পাদক পদে আলতাফ হোসেন (ঘড়ি) ও মোহাম্মদ আলী (মোমবাতি) প্রতিদ্ব›দ্বীতায় লড়ছেন। এছাড়া কার্যকরী সভাপতি পদে মো. হারুন-উর-রশিদ (টেলিফোন) ও জিকরুল হক (কুঁড়েঘর), সহ-সভাপতি পদে দেলোয়ার হোসেন বাবলু (খেজুুর গাছ) ও

ছাইদুল ইসলাম (মই), যুগ্ম -সাধারণ সম্পাদক পদে মোফাজ্জল হোসেন (গাভী), গোলাম মোস্তফা (চেয়ার) ও মমিনুর রহমান (জগ), সহ-সাধারণ সম্পাদক পদে মো. আফজাল হোসেন (টিয়াপাখি), আকবর আলী আকুয়া (আনারস), আলমগীর কবির (নলকূপ), ওয়াজেদ আলী (শাপলা ফুল) ও জাহাঙ্গীর আলম (কান্তে)।

কোষাধ্যক্ষ পদে মনছুর আলী (বই) ও মোহাম্মদ রাশেদ আলী (তালা), দপ্তর সম্পাদক পদে এফাজ উদ্দিন সরকার (দোয়াত কলম) ও আব্দুল গণি ইসরাইল (প্রজাপতি), সাংগঠনিক সম্পাদক পদে আব্দুর রশিদ (উড়োজাহাজ), মাসুদ রানা (চাবি) ও আশিকুর রহমান

( লেলিন) (বাইসাইকেল), সড়ক সম্পাদক (আন্তঃজেলা) পদে শফিকুল ইসলাম (মশাল) ও সোহরাব হোসেন (বাতি)। সড়ক সম্পাদক (অভ্যন্তরীণ) পদে জাহাঙ্গীর আলম (আম) মো. স্বপন (স্টিয়ারিং) ও জাহেদুল ইসলাম (পাখা), প্রচার সম্পাদক পদে আব্দুল জলিল (তলোয়ার) ও আব্দুস সামাদ (হরিণ), সমাজ কল্যাণ সম্পাদক পদে লেবু মিয়া (টেবিল) ও হাফিজুল ইসলাম (কলম)। সাংস্কৃতিক সম্পাদক পদে জাহেদুল ইসলাম মানিক (মাছ), অনাথ অধিকারী (তারা), মমতাজ আলী (হারমোনিয়াম) ও পলাশ হোসেন (গিটার)। ক্রীড়া সম্পাদক পদে মো. স্বপন (চিরুনী), সাবের আলী (ফুটবল)।

এছাড়া সংগঠনটির কার্যকরী সদস্যের ৩টি পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ১১ জন প্রার্থী। এরা হলেন আইনুল হুদা (দোয়েল পাখি), আরিফ আল মাহমুদ (বালতি) আবেদ আলী (ঢেঁকি), জাহাঙ্গীর আলম (অটোরিক্সা), আশিকুর রহমান (ঘুড়ি), ডাবলু (চশমা), তাহমিদ হোসেন (রিক্সা), রবিউল ইসলাম (পদ্মফুল), মোখছেদুল ইসলাম (টেলিভিশন), রবিউল ইসলাম (ট্রাক) ও নিমাই চন্দ্র রায় (কড়াই)।

ওই নির্বাচনে সবচেয়ে বেশী আলোচিত হচ্ছে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ দুইটি নিয়ে। ওই দুটি পদে রয়েছেন হেভিওয়েট প্রার্থী। ফলে ওই দুটি পদকে নিয়ে সংগঠনের সদস্যদের মধ্যে শুরু হয় নানা জল্পনা কল্পনা।

বিশেষ করে পরিবহন সেক্টরের জনপ্রিয় নেতা জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আখতার হোসেন বাদলের মৃত্যুর পর ওই পদে কে আসছেন তা নিয়ে চলছে জোড়ালো আলোচনা। সভাপতির আসনে বসতে নির্বাচনী লড়াইয়ে অবতীর্ণ হয়েছেন প্রয়াত আখতার হোসেন বাদলের বিশ্বস্ত কর্মী সংগঠনের বর্তমান সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী ও

নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদের ছোট ভাই সংগঠনের বর্তমান সহ-সভাপতি দেওয়ান মুজিবুদ্দৌলা জকি। উভয় প্রার্থী তাদের জয়ের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।

প্রসঙ্গত. নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের ( রেজি. নং- ২২০) ত্রি-বার্ষিক নির্বাচন গত ৭ এপ্রিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে নির্বাচন স্থগিত করা হয়।

পরে তা স্বাভাবিক হলে নির্বাচন কমিশন আগামী ৩০ অক্টোবর নির্বাচনের দিনক্ষণ নির্ধারণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button