জাতীয়

পদ্মা: পাটুরিয়ায় যাত্রীবাহী ফেরি কাত হয়ে ১৭টি ট্রাক পদ্মার পানিতে ডুবে গেছে

তারার আলো অনলাইন ডেস্ক:

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে যানবাহন নিয়ে একটি ফেরি কাত হয়ে পদ্মা নদীতে আংশিক ডুবে গেছে। ফেরিতে থাকা অন্তত ১৭টি ট্রাক পানিতে ডুবে গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। বুধবার সকাল সাড়ে নয়টার দিকে এই ঘটনা ঘটে। আমানত শাহ নামের এই ফেরিটি দৌলতদিয়া থেকে পাটুরিয়া আসছিল। ফেরিতে থাকা গাড়িগুলো পদ্মা নদীতে পড়ে ডুবে গেছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের সহকারী মহাব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী বিবিসি বাংলাকে বলেছেন, ”সকাল আনুমানিক ৯টার দিকে দৌলতদিয়া ঘাট থেকে ১৭টি ট্রাক নিয়ে আমানত শাহ ফেরিটি পাটুরিয়া ঘাটে আসে। এখানে পাঁচ নম্বর ঘাটে লাগানোর পর হঠাৎ ফেরিটি কাত হয়ে আংশিক ডুবে যায়। ফেরিতে থাকা ট্রাকগুলো তখন নদীতে পড়ে যায়।”

এই ফেরিতে শুধুমাত্র পণ্যবাহী ট্রাক ছিল বলে তিনি জানান। এই ঘটনায় কেউ হতাহত হয়েছে, কিনা তা এখনো নিশ্চিত করা যায়নি। এই ঘটনার পরপরই দমকল বিভাগ উদ্ধার অভিযান শুরু করেছে।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোঃ শরিফুল ইসলাম বিবিসি বাংলাকে বলেছেন, ”আমাদের টিম এবং ডুবুরিরা উদ্ধার অভিযান শুরু করেছে। এখন পর্যন্ত হতাহত বা কেউ নিখোঁজ রয়েছে বলে আমরা খবর পাইনি।”

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশনের উপ-মহাব্যবস্থাপক মোঃ জিল্লুর রহমান বলেছেন, ”হয়তো কোন কারণে ফেরিটি নদীতে থাকতেই পানি উঠছিল। তখন ঘাটে আসতে আসতে নীচে বেশি পানি জমে গেছে। যানবাহন ওঠার সময় একদিক কাত হয়ে তখন ডুবে গেছে।” তবে কেন ফেরির এই দুর্ঘটনা ঘটল, এ বিষয়ে তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান।

রাজবাড়ী থানার ওসি ফিরোজ কবিরও বলছেন, ”ফেরির নিচে যে ডাম্প (ফাঁকা অংশ) থাকে, সেকানে পানি ঢোকায় সেটি ডুবে গেছে বলে ধারণা করা হচ্ছে।”

ফেরিটি উদ্ধার করতে উদ্ধারকারী জাহাজ হামলা ঘটনাস্থলে পৌছেছে। এছাড়া আরেকটি উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পথে রয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। নৌ পরিবহন মন্ত্রণালয় একটি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ফেরিটি ডুবে যায়নি, হেলে পড়েছে।

সূত্র: বিবিসি বাংলা

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button