রংপুর

পাগলাপীরে চলাচলপথ বন্ধ করে ব্যবসার মালামাল রাখায় প্রতিনিয়ত যানজট

পাগলাপীর প্রতিনিধিঃ-
রংপুরের ব্যস্ততম বানিজ্যিক বন্দর পাগলাপীরে হাইওয়ে সহ বিভিন্ন সড়কে চলাচল পথ বন্ধ করে ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল জিনিস পত্র রাখায় যানজট দুর্ঘটনা আশাঙ্কা হারে বেড়ে চলছে।

জানা গেছে পাগলাপীর বন্দরের রংপুর দিনাজপুর ঢাকা হাইওয়ে,ডালিয়া বুড়িমাড়ী-নীলফামারী,বেতগাড়ী গংগাচড়া ও লাহিড়ীরহাট শ্যামপুর বদরগঞ্জ সহ জনগুরুপূর্ণ ৫টি সড়কের দুধারে গড়ে উঠা চা,পান, সিগারেট,হোটেল রেস্তরা,গালামালসহ নানা প্রসাধনীর ব্যবসায়ী মালিকরা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে চলাচল পথ বন্ধ করে দিয়ে ব্যবসার হরেক রকমের মালামাল জিনিসপত্র সাজিয়ে রাখায় চলাচল পথ বন্ধ হওয়ায় সড়কে চলাচলরত শিক্ষার্থী পথচারী সহ পাগলাপীরের সর্ব সাধারন জনগুষ্টিকে পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।

বিশেষ করে সকাল ৮ টা হতে রাত্রি ১০ টা পর্যন্ত এ অবস্থায় চলতে থাকায় প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা সহ নানা অপ্রতিকার ঘটনা। স্বরজমিনে পাগলাপীরে ভিবিন্ন মহল অভিযোগ করে বলেন ব্যবসায়ীরা ক্রেতাদের আকৃষ্ট করতে অভিনব কৌশলে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে মালামাল জিনিসপত্র সাজিয়ে রাখায় চলাচল পথ চিকন হয়ে পড়ছে।

এর ফলে সড়কে বাস কোর্স ট্রাক কার মাইক্রো অটো সিএনজি সহ নানা যানবাহন চলাচলের সময় বিপরীত মুখী চানবাহনের চলাচলের কোন পথ না থাকায় ঘঠছে যানজট ও দুর্ঘটনা।

এ ব্যপারে পাগলাপীরের সচেতন মহল যানজট নিরসনে অবৈধ উচ্ছেদ অভিযানের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে উপজেলা জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button