রংপুর

পাগলাপীরে লাহিড়ীরহাট সড়কের কার্পেটিং গর্ত সৃষ্টি

পাগলাপীর(প্রতিনিধি:-

রংপুরের ব্যস্ততম বাণিজ্যিক বন্দর পাগলাপীরে লাহিড়ীরহাট-শ্যামপুর-বদরগঞ্জ সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে গর্তের সৃষ্টি হয়ে পরায় সড়কটিতে দিন দিন যানবাহন চলাচল অযোগ্য হয়ে পরছে।

জানা গেছে সাম্প্রতি পাগলাপীর-লাহিড়ীরহাট-শ্যামপুর-বদরগঞ্জ সড়কের বিশেষ করে জিরো পয়েন্ট পাগলাপীর বন্দরের শাহিনুরের সারের দোকানের সামন হতে অরবিট স্কুল ও কলেজ, আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামন হতে শীবের বাজারের মাস্টার ফাউন্ডেশন স্কুলের সামন পর্যন্ত সোয়া কিলোমিটার সড়কটির বিভিন্ন স্থানে কার্পেটিং, পাথর, খোয়া উঠে ছোট বড় অসংখ্যক গর্তের সৃষ্টি হয়ে পরেছে।

এইসব সৃষ্টি হওয়া গর্তের ও বেহাল ভগ্নদশার কারণে সড়কটিতে বাস, কোচ, ট্রাক, কার-মাইক্রো, অটো-সিএনজি, রিক্সা-ভ্যান, মটর সাইকেল, বাই সাইকেল সহ নানা যানবাহন চলাচল অযোগ্য হয়ে পরছে। তবুও প্রয়োজনের তাগিদে ও সংসার জীবন সংগ্রামে মানুষজন বাঁচার তাগিদে জীবেনর ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত নানা যানবাহন গুলো চলাচল করতে গিয়ে শিকার হচ্ছেন ছোট বড় দূর্ঘটনা সহ নানা অপ্রতিকর ঘটনার।

ফলে সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের মালিক-চালক সহ স্থানীয় সচেতন মহল আকাঙ্খা করছেন সড়কটির অরবিট স্কুল ও কলেজ এবং আইডিয়াল স্কুল এন্ড কলেজ এই দু’টি প্রতিষ্ঠানের সামনে কার্পেটিং, পাথর, খোয়া উঠে একহাটু পর্যন্ত গভীর তিনটি বড় আকৃতির সৃষ্টি হওয়া গর্তের কারণে যেকোন মূহুর্তে উক্ত স্থানগুলোতে বড় ধরনের দূর্ঘটনায় যানবাহন উল্টে মানুষজনের প্রাণহানী ঘটতে পারে।

তাই দূর্ভোগ ও দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেতে পাগলাপীর-লাহিড়ীরহাট-শ্যামপুর-বদরগঞ্জ সড়কে চলাচলরত বিভিন্ন যানবাহনের মালিক-চালকসহ স্থানীয় সচেতন মহল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রংপুর সদর-৩ আসনের এমপি রাহগীর আল মাহি সাদ এরশাদ জেলা উপজেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button