রংপুর

পীরগাছা ইউএনও’র অফিসিয়াল ফোন ক্লোন করে চাঁদাবাজীর চেষ্টা

দিপক রায় : সরকারি মুঠোফোন নম্বর ক্লোন করে কয়েক ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তির কাছে একটি প্রতারক চক্রের চাঁদা দাবীর ঘটনায় তোলপার সৃষ্টি হয়েছে উপজেলা জুরে। সোমবার দুপুরে রংপুরের পীরগাছা উপজেলা নির্বাহী অফিসারের সরকারি মোবাইল নম্বরটি ক্লোন করে কয়েকজন ইউপি চেয়ারম্যানসহ একাকি ব্যক্তির কাছে ফোন করে চাঁদা চাওয়া হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৪ অক্টোবর) বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘উপজেলা প্রশাসন পীরগাছা রংপুর’ নামক আইডি থেকে সংশ্লিষ্ট সকলকে সাবধানতা অবলম্বন করার জন্য একটি স্ট্যাটাস দিয়েছেন পীরগাছা ইউএনও শামসুল আরেফীন।
ওই স্ট্যাটাসে বলা হয়েছে, উপজেলা নির্বাহী অফিসার পীরগাছার দাপ্তরিক মোবাইল নম্বরটি ক্লোন করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।

ইউএনও শামসুল আরেফীন এ বিষয়ে সাংবাদিকদের বলেন, সোমবার দুপুর ১টা থেকে ২টার মধ্যে পীরগাছা উপজেলার সদর ইউনিয়ন, পারুল কল্যাণী ও ইটাকুমারী ইউনিয়নের চেয়ারম্যানসহ কয়েক ব্যক্তির কাছে চাঁদা দাবী করে ফোন করা হয়েছে বলে জানতে পারি। তাদের ফোনে সে সময় আমার সরকারি মোবাইল নম্বরটি ভেসে উঠেছে বলে চেয়ারম্যানরা আমাকে জানান। এরমধ্যে পারুল, কল্যাণী ও ইটাকুমারী ইউপি চেয়ারম্যানের কাছে প্রকল্পের কাজের জন্য ডিসি অফিসে টাকা দেওয়ার কথা বলে চাঁদা দাবী করা হয়েছে। তবে পীরগাছা সদর ইউপি চেয়ারম্যানের ফোন কলে কথা স্পষ্ট শোনা যায়নি।

গত তিনমাস আগেও কয়েকজন চেয়ারম্যানের কাছে একইভাবে টাকা চাওয়া হয়েছিল। আসলে এসব ফোনকল আমার নয়। এঘটনায় আমি বিব্রত। বিষয়টি জানার সাথে সাথেই আমি সবাইকে সতর্ক করে দিয়েছি।
পীরগাছা থানার ভারপ্রাপ্ত ওসি আজিজুল ইসলাম বলেন, ইউএনও মহোদয় বিষয়টি আমাকে জানিয়েছেন। তদন্তের কাজ চলমান রয়েছে। প্রতারক চক্রটিকে ধরার সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button