জাতীয়রংপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের আধুনিক শিল্পকলা একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন

রংপুর প্রতিনিধি :- আগামি ডিসেম্বার মাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের সাংস্কৃতিক ঐতিহ্য আধুনিক শিল্পকলা একাডেমির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

গত শনিবার বিকেলে রংপুর শিল্পকলা একাডেমির নবনির্মিত আধুনিক ভবন পরিদর্শন এবং প্রস্তুতিমূলক অনুষ্ঠান উপভোগের সময় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি ও সব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সাংস্কৃতিক আন্দোলন বেগবান করতে এবং সৃজনশীল শিল্পী ও শিল্পের বিকাশের মাধ্যমে জঙ্গীবাদ রোধ করতে দেশের জেলা-উপজেলায় আধুনিক শিল্পকলা ভবন নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছেন। দেশের ৬৪ টি জেলায় ৬৪টি বধ্যভূমি নির্মিত হয়েছে। সেখানে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক মঞ্চায়ন করা হবে।

তিনি বলেন, হারিয়ে যাওয়া লোকজ শিল্প-সংস্কৃতি, ভাওয়াইয়া গানসহ আঞ্চলিক গান সংরক্ষণ ও দুঃস্থ শিল্পীদের কল্যানে শিল্পকলা একাডেমি প্রধানমন্ত্রীর নির্দেশে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করছে।

এসময় তিনি রংপুর শিল্পকলা একাডেমির শিল্পীদের পরিবেশিত মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক উপভোগ করেন।

এ সময় উপস্থিত ছিলেন কালচারাল অফিসার নুঝাত তাবাসুম রিমু, রংপুর নাট্য কেন্দ্রে সভাপতি কাজী মোঃ জুন্নুন, সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ, সংশ্লিষ্ট ঠিকাদার আকবর আলীসহ পি ডাবিøউ ডির বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button