জাতীয়

ফেসবুকের নাম বদলে যাচ্ছে!

তারার আলো অনলাইন ডেস্ক :

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের নাম পাল্টে যাচ্ছে। ২৮ অক্টোবর ফেসবুকের বার্ষিক সম্মেলন, আর সেখানেই এ পাল্টে যাওয়া ঘটনা ঘটবে। বলে ধারণা পাওয়া গেছে। রয়টার্স, বিবিসি।

খবরে বলা হচ্ছে, পুরনো নাম বদলে নতুন নামে পরিচিত হতে চায় ফেসবুক। কারণ সোশ্যাল মিডিয়া হিসেবে ফেসবুকের উত্থান হলেও ফেসবুকের কার্যকারিতা আর সেটুকুর মধ্যেই কেবল সীমাবদ্ধ নেই। নানা ধরনের পরিষেবার দিকে এগিয়ে গেছে ফেসবুক। এককথায় সমাজিক যোগাযোগের এই মাধ্যম হয়ে দাঁড়িয়েছে ফেসবুক।

তাই নাম বদলে দিতে চাইছে জাকারবাগের সংস্থ্যা। হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামের মালিকানাও রয়েছে ফেসবুকের হাতেই। কিন্তু সংস্থার আগামী লক্ষ্য অন্য কিছু। নিজেদের আরও ছড়িয়ে দিতে এবার রে ব্যানের মতো সংস্থার সঙ্গে হাত মিলিয়েছে ফেসবুক। এআর গøাস তৈরি করতে চাইছে সংস্থা।

এদিকে ফেসবুকের নামে পরিবর্তন আসবে- এমন খবর ব্যবহারকারীদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। অনেকেই সম্ভাব্য নাম প্রস্তাবও করেছেন। সেই প্রস্তাবনার বেশির ভাগই তারা করেছেন প্রতিদ্বন্দ্বি প্ল্যাটফরম টুইটারে গিয়ে।

কেউ কেউ বলেছেন নাম সংক্ষেপ করে ‘এফবি’ করা হোক। অনেকেই এ নামে ফেসবুকের উল্লেখ করে থাকেন। আবার ফেসবুকের প্রথম নাম ‘দ্য ফেসবুক’ করার দাবিও এসেছে। নাম পরিবর্তনের পরিকল্পনার খবর প্রথম প্রকাশ করে ‘দ্য ভার্জ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button