নীলফামারী

বছরের প্রথম দিনে সৈয়দপুরে শিক্ষার্থীদের মাঝে নতুন পাঠ্যপুস্তক বিতরণের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী):-

নতুন বছরের প্রথমদিনে গতকাল ১ জানুয়ারী (শনিবার) নীলফামারীর সৈয়দপুর উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে নতুন পাঠ্যপুস্তক বিতরণ করা হয়েছে।  প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শহরের রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

  সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি)  মোঃ মাহমুদুল হাসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে বই বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। 

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাহজাহান মন্ডল।

 রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ওবায়দুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল,সৈয়দপুর পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোঃ নজরুল ইসলাম রয়েলসহ বিদ্যালয়ের সকল শিক্ষক -শিক্ষিকাবৃন্দ ও চতুর্থ শ্রেণির শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 ওই দিন সকালে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এবং বিকেলে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে নতুন বছরের নতুন বই বিতরণ করা হয়েছে। একই দিনে একই সময়ে শহরের মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও নতুন বছরের নতুন বই বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোখছেদুল মোমিন।

  বিদ্যালয় পরিচালনা পর্ষদ এডহক কমিটির সভাপতি ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার মুসারাত জাহান বই বিতরণ কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব ও স্বাগত বক্তব্য দেন। 

এ সময় মিস্ত্রীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হালিমা খাতুনসহ অন্য শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীরা উপস্থিত ছিলেন। এছাড়াও শহরের বানিয়াপাড়া আজিজিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়েও নতুন পাঠ্যপুস্তক বিতরণ কর্মসূচি উদ্বোধন করা হয়। 

এখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা অতিরিক্ত জেলা শিক্ষা অফিসার মোঃ রেজোয়ানুল হক। এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের পরিচালনা ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ রেজাউল ইসলাম রেজু।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইলিয়াছসহ সকল শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  নতুন বছরের প্রথম দিন সারাদেশে মতো সৈয়দপুর উপজেলা ৭৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নতুন বই বিতরণ করা হয়েছে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button