রংপুর

বদরগঞ্জে জমে উঠেছে নির্বাচনি আমেজ

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
ক্যালেন্ডারের পাতায় সময় এখন শীতকাল হলেও রংপুরের বদরগঞ্জে বইছে নির্বাচনি উত্তাপ। দিনের শুরু থেকে রাত পর্যন্ত নির্বাচনি আলোচনা ও সমালোচনায় মুখরিত হাট-বাজার ও সরাইখানা সহ লোক জমা হওয়ার জায়গাগুলো।

প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে বদরগঞ্জ উপজেলার ১০টি ইউনিয়ন।

প্রতিদিন কর্মী সমর্থকদের সাথে নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। প্রচারনার অংশ হিসেবে করছেন গণসংযোগ ও পথসভা। সমর্থকদের প্রবল উৎসাহে বের করছেন নির্বাচনি মিছিল। দুপুর ২টা বাঁজলেই কানে আসে প্রচার মাইকের শব্দ। তাতে সম-সাময়িক ভাইরাল হওয়া বিভিন্ন গানের ছন্দে প্রার্থীদের নির্ধারিত প্রতীক ভোট দেবার আহবায়ক জানানো হচ্ছে।

ইউনিয়নের ভোটাররা দিনে ধানের কাজের ব্যস্ততা শেষে সন্ধা হলে বাজারগুলোতে গিয়ে ভিড় জমাচ্ছেন। পছন্দের প্রার্থীদের নির্বাচনি অফিসে গিয়ে চা-পান খাচ্ছেন। জমে যাচ্ছেন নির্বাচনি আলাপ-আলোচনায়। এতে হাট-বাজার কিংবা পথ-ঘাটে ভোটারদের মাঝে হালকা বাকবিতন্ডাও ঘটছে। ইউপি নির্বাচনে বাড়ির কাছে যেহেতু প্রার্থীর বাড়ি তাই ছোটঘাটো ঝগড়া-বিবাদ লাগছে । এই নির্বাচনে উপজেলার বিভিন্ন গ্রামে সংঘর্ষ ও নির্বাচন পরবর্তী সংঘর্ষ হতে পারে বলে সুশীল সমাজ মনে করেন। এজন্য তাঁরা আইনি কঠোরতা প্রত্যাশা করেন।

এবার এই উপজেলার সকল ইউনিয়নে দলীয় প্রতীকে আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলনে বাংলাদেশ এর প্রার্থীরা নির্বাচনে অংশগ্রহণ করছেন। কয়েকটি ইউনিয়নে জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকের প্রার্থীরাও আছেন। এছাড়াও স্বতস্ত্র প্রার্থী ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা মাঠে আছেন ব্যাপক প্রচারনা নিয়ে।

বদরগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা আজিজার রহমান বসুনীয়া জানান, আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ১০ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি আরো জানান, নির্বাচন সুষ্ঠ ও উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত করার লক্ষ্যে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button