রংপুর

বদরগঞ্জে ঝুঁকিতে পাকারাস্তা, বিপদে পড়বে ৬ গ্রামের মানুষ

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
রংপুরের বদরগঞ্জে নদী থেকে বালু উত্তোলন করায় ধ্বসে গেছে একটি বাঁশঝাড়। এবার চরম ঝুঁকিতে পড়েছে একটি পাকারাস্তা। চলতি বর্ষায় যেকোনো দিন ধ্বসে ভেঙ্গে পড়তে পারে ৬ গ্রামের মানুষের চলাচলের সেই পাকারাস্তাটি।

রংপুরের বদরগঞ্জ উপজেলার ৬নং রাধানগর ইউনিয়নের পাঠানেরহাট কইল্যাবাড়ির ঘাট এলাকায় এমন দৃশ্য চোখে পড়ে।

সরেজমিনে দেখা যায়, রাস্তার পাশে বিশাল বালুর স্তুপ। বাঁশঝাড় ধ্বসে গিয়ে এলোমেলো হয়ে খালে পড়ে আছে বাঁশগুলো। বালু তোলার কারণে বিশাল ভাঙ্গন পাকারাস্তার নিকটে এসেছে।

স্থানীয়রা জানান, নদী থেকে বালু উত্তোলন করার কারণেই বাঁশঝাড় ধ্বসে পড়েছে, এখন পাকারাস্তাও ভেঙ্গে যেতে পারে বর্ষার যেকোনো মুহুর্তে।

এলাকাবাসী জানান, জমিয়ে রাখা বালুর মালিক ওই এলাকার জয়নালের ৩ ছেলে। এর আগে তারা বালু বিক্রি করে হাজার হাজার টাকা কামিয়েছেন। বালুর পশ্চিমে রাস্তাটি খাল হয়ে যাওয়ায় গাড়ি না চলার কারণে বর্তমানে বালু বিক্রি বন্ধ আছে।

তবে বালু মালিকের পক্ষ নিয়ে জয়নালের ভাই মোস্তফা বলেন, বালুর কারণে নয় ইউ-ড্রেনের অভাবেই পাকারাস্তা এখন ঝুঁকির মুখে। তিনি ইউ-ড্রেন নির্মাণে কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।

এবিষয়ে বদরগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) রেহেনুমা তারান্নুম বলেন, এবিষয়ে জানা ছিলো না। এখন বালুর সেই জায়গাটি পরির্দশন করে ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button