রংপুর

বদরগঞ্জে সড়কে ছায়া, বিমোহিত বন কর্মকর্তা

বি. আই. বাধন, বদরগঞ্জ”- বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি. নামের একটি সামাজিক সংগঠনের লাগালো গাছগুলো প্রকৃতিতে অক্সিজেন ছড়ানোর পাশাপাশি এখন পথচারিদের ছায়াও দিচ্ছেন। এতে রংপুর সদর রেঞ্জ কর্মকর্তা পরিদর্শন করে মুগ্ধ হয়েছেন।

বছর কয়েক আগে রংপুরের বদরগঞ্জ উপজেলার রাধানগর ও গোপিনাথপুর ইউনিয়নের বিভিন্ন রাস্তার পাশে সারি সারি গাছের চারা রোপণ করেন সংগঠনটির সদস্যরা। সময়ের পালা বদলে বর্তমানে পাল্টে গেছে সেই এলাকার চিত্র। গাছের শাখা-প্রশাখায় ছেয়ে গেয়ে রাস্তার দু’পাশ। সবুজ সজিবতায় ভরে গেছে সেখানকার পরিবেশ।

গত ২৭ সেপ্টেম্বর সোমবার, পড়ন্ত বিকেল বেলা এই বনায়ন পরিদর্শন করেন রংপুর সদর রেঞ্জ কর্মকর্তা মোশাররফ হোসেন। রাস্তার দু’ধারে সারি সারি গাছ, পরিবেশের সাথে প্রকৃতির বন্ধনে আবদ্ধ হয়ে মুগ্ধ হয়ে যান এই বন কর্মকর্তা। বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লি. এর সভাপতি শাহজাহান প্রামাণিক ও সহ-সম্পাদক তাজুল ইসলাম সহ সংগঠনের অন্যান্য সদস্যরা বনায়ন ঘুরে দেখান। এসময় সাথে ছিলেন উপজেলা বন কর্মকর্তা মোরসেদ আলম সহ আরো কয়েকজন বন কর্মকর্তা।

পরিদর্শনকালে বন কর্মকর্তা মোশাররফ হোসেন বৃক্ষপ্রেমী যুবকদের নানা রকম উপদেশ দেন এবং গাছের যত্নে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button