ঠাকুরগাঁও

বালিয়াডাঙ্গিতে বাল্য বিবাহের দায়ে চেয়ারম্যান, কাজি সাংবাদিকসহ ৯জন আটক

তারার আলো অনলাইন ডেস্ক: ও ঠাকুরগাঁও সংবাদদাতা:- ঠাকুরগাঁওয়ে বাল্যবিবাহ দেওয়ার সাথে জড়িত থাকার অপরাধে এক ইউপি চেয়ারম্যান, কাজি ও স্থানীয় সাংবাদিক সহ ৯ জনকে আটকের আদেশ দিয়েছেন ঠাকুরগাঁও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে জামিন নিতে আদালতে গেলে বালিয়াডাঙ্গী দুওসুও ইউনিয়নে চেয়ারম্যান আব্দুস সালাম, নিকাহ কাজি আব্দুল কাদের ও স্থানীয় সাংবাদিক আবুল কালাম সহ ০৯ জনের জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক। একজন আসামী পলাতক থাকায় আদালত তার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

আদালত সূত্রে জানা যায়, সম্প্রতি একটি শালিসের মাধ্যমে বালিয়াডাঙ্গি উপজেলা চাড়োল ইউনিয়নের পলাশবাড়ী গ্রামের খাদেমুলের মেয়ের সাথে একই গ্রামের মিজানুরের(২৬) বিয়ে হয়। তবে একটি নাবালিকা মেয়ের সাথে জোরপূর্বক বিয়েটি দেওয়া হয়েছে মর্মে ঠাকুরগাঁও কোর্টে ১০ জনকে আসামী করে একটি মামলা করে মিজানুর।

মিজানুর জানান, অন্যায় ভাবে একটি বিচার শালিসের নামে আমাকে বিয়েটি দেওয়া হয়েছে। যেই মেয়েটির সাথে আমার বিয়ে দিয়েছে সেও নাবালিকা ছিলো। তাই এই বিষয়ে আমি সঠিক বিচার দাবি করছি।

এদিকে বিষয়টিকে রহস্য জনক বলে এর সঠিক তদন্ত দাবি করছে আসামীর স্বজনরা। তাদের দাবি, যেই মেয়েটিকে নাবালিকা বলা হচ্ছে, এই বিয়েটি তার ২য় বিয়ে। আগেই যেখানে তার একটি বিয়ে হয়েছিলো। কিভাবে সে নাবালিকা হয়।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button