কুড়িগ্রাম

বাল্যবিবাহ মুক্ত কুড়িগ্রাম গঠনে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
বাল্যবিবাহ মুক্ত কুড়িগ্রাম জেলা গঠনে বিবাহের সাথে সম্পর্কযুক্ত ইমাম, পুরোহিত ও ঘটকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় জেলা প্রশাসন স্বপ্নকুঁড়ি রিসোর্স সেন্টারে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

মতবিনিময় সভায় কুড়িগ্রাম জেলার ৯উপজেলার ৮০জন ইমাম, পুরোহিত ও ঘটকদের প্রতিনিধিগন উপস্থিত ছিলেন। এসময় সারা বিশ্ব ব্যাপী ওমিক্রনের আক্রমন এবং বাংলদেশে যাতে ছড়িয়ে পরতে না পারে এজন্য আগাম সকলকে শতর্ক হওয়ার পরামর্শ দেয়া হয়।

পাশাপাশি ওমিক্রন চলাকালিন যাতে বাল্যবিবাহ না ঘটে এজন্য ইমাম, পুরোহিত ও ঘটকদের আরো দায়িত্বপূর্ণ হওয়ার আহবান জানানো হয়।এসময় জেলার সার্বিক বাল্যবিবাহের সর্বশেষ অবস্থান তুলে ধরেন বেসরকারি সংগঠন আরডিআরএস বাংলাদেশ’র বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের সমন্বয়কার আব্দুল্লাহ আল মামুন।

তিনি জানান গত নভেম্বর মাসে জেলায় ৩১টি বাল্যবিবাহ সংগঠিত হয়েছে এবং ৬টি প্রতিরোধ করা সম্ভব হয়েছে।মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিলুফা সুলতানা, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মো. মারুফ রায়হান, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক শাহানা আক্তার, কাজী সমিতির সভাপতি মো. নুরুজ্জামান প্রমুখ। 

জেলা প্রশাসনের আয়োজনে এবং আরডিআরএস বাংলাদেশ’র বিল্ডিং বেটার ফিউচার ফর গার্লস (বিবিএফজি) প্রকল্পের সহযোগিতায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button