রংপুরস্থানীয়

বিনামূল্যে চারাগাছ পেলেন ৫০০ শিক্ষার্থী

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :
স্বেচ্ছাসেবী সংগঠন অভিযাত্রিকের আয়োজনে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় পাঁচ শতাধিক ছাত্র-ছাত্রীর হাতে চারা গাছ বিতরণ করা হয়েছে।

সোমবার (৮ আগস্ট) রংপুরের বদরগঞ্জ উপজেলার দিলালপুর সিদ্দিকিয়া মহিলা দাখিল মাদ্রাসা ও মাদারগঞ্জহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে এই এই চারাগাছ তুলে দেওয়া হয়। এই চারাগাছ বিতরণে সার্বিক সহযোগিতা করেন বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ ও সেবার সূর্যোদয় নামক অন্য দুটি স্বেচ্ছাসেবী সংগঠন।

শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া এই গাছগুলোর মধ্যে রয়েছে আমগাছ, জাম গাছ, কাঁঠাল গাছ, পেয়ারা গাছ সহ বিভিন্ন ধরনের ফলদ, ঔষধি ও বনজ গাছ।

গাছ বিতরণের আগে গাছের উপকারিতা ব্যাখ্যা করা হয। শিক্ষার্থীদেরকে গাছ লাগানো উদ্বুদ্ধকরণ করা হয়। এছাড়াও গাছের উপর কোরআন হাদিসের ইসলামিক তথ্য প্রচার করা হয়।

এ কার্যক্রমের পুরো সময় জুড়ে উপস্থিত ছিলেন বন্ধু সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিঃ এর সভাপতি শাহজাহান প্রামানিক ও সেবার সূর্যোদয় সংগঠনের সভাপতি মোঃ তাজুল ইসলাম এবং অভিযাত্রিকের সভাপতি বুলবুল ইসলাম বাধন সহ অভিযাত্রিকের সদস্যরা। উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সভাপতি, অন্যান্য শিক্ষক সহ ছাত্রছাত্রীরা।

অভিযাত্রিক সংগঠনের সভাপতি বুলবুল ইসলাম বাধন বলেন, পৃথিবী ও প্রকৃতির ভালোবাসায় বৃ²প্রেমী কাজকর্ম করে যাচ্ছে অভিযাত্রিক। এরই ধারাবাহিকতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দিচ্ছে চারাগাছ।

সেই সাথে শিক্ষার্থীদের গাছ লাগাতে উদ্বুদ্ধকরণ করে যাচ্ছি। এরই অংশ হিসেবে আজ দুটি শিক্ষা প্রতিষ্ঠান প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীদের হাতে একটি করে গাছের চারা তুলে দিচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button