নীলফামারী

বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামালার প্রতিবাদে কিশোরগঞ্জে হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল

শাহজাহান সিরাজ, কিশোরগঞ্জ (নীলফামারী):-

সারা দেশে সাম্প্রীতি বিনষ্ট, অগ্নিসংযোগ, লুঠপাট, পুজামন্ডপে হামলা এবং নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে নীলফামারীর কিশোরগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের বিক্ষোভ মিছিল, মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উপজেলা হিন্দু সম্প্রদায়ের সম্মিলিত বিভিন্ন হিন্দু জোটের একাতœতায় গতকাল শনিবার (২৩অক্টোবর) সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।পরে তারা রেজিস্ট্রি অফিস সংলগ্ন পানি উন্নয়ন বোর্ড চত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বাবু প্রতাপ চন্দ্র রায়ের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পদক দীনেশ চন্দ্র রায়,সহ সভাপতি পতিরাম চন্দ্র রায়,সহ সাধারন সম্পাদক মিথুন কুমার রায়, সাংগঠনিক সম্পাদক সুকুমার রায়, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য মহিলা পরিষদের সভাপতি অনিতা রাণী মোহন্ত,সাধারণ সম্পাদক শিল্পী রানী রায়, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ছাত্র-যুব ঐক্য পরিষদের সভাপতি করুণা কান্ত রায়,সাধারণ সম্পাদক মিলন কুমার মোহন্ত প্রমুখ।

এসময় বক্তাগণ বাড়িঘরে অগ্নি সংযোগ, লুঠপাট, পূজামন্ডপে হামলা, হত্যাকান্ড ও ধর্ষণসহ এসব ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়ে ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন বন্ধসহ সাম্প্রদায়িক সহিংসতা কারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণা দ্রুত বাস্তবায়ন করে, সাম্প্রদায়িক সর্বনাশা চক্রান্ত প্রতিরোধে হিন্দু সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button