রংপুর

বীর মুক্তিযোদ্ধার জমি দখল করার চেষ্টার অভিযোগে ডিসির কাছে স্মারকলিপি প্রদান

তারার আলো অনলাইন ডেস্ক: বীর মুক্তিযোদ্ধা পরিবারের নির্মাণ কাজে বাঁধা, হত্যার প্রতিবাদে দায়ি সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে আজ সোমবার দুপুরে রংপুরের জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি প্রদান করা হয়েছে।

রংপুরের পীরগাছা উপজেলার পশ্চিম হাগুরিয়া হাশিম গ্রামের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নুরুন্নবী চৌধুরীর ছেলে সাদেকুল আলম শামীম বিচার দাবি করে স্মারক লিপি প্রদান করেন। এ সময় পীরগাছা ও রংপুরের বেশ কয়েকজন বীরমুক্তিযোদ্ধা তার সঙ্গে ছিলেন।

স্মারকলিপিতে সাদেকুল আলম শামীম অভিযোগে উল্লেখ করে বলেন, তার বাবা নুরুন্নবী চৌধুরী সাবেক ইপিআর পরবর্তীতে বিডিআরে কর্মরত অবস্থায় মহান মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশ গ্রহন করেন। মুক্তিযুদ্ধে বীরত্বপুর্ন অবদানের জন্য তিনি রাষ্ট্রপতি পদকসহ বিভিন্ন পদকে ভুষিত হন। ১৯৮৬ সালে তিনি মারা যাবার পর আমার মা প্রধানমন্ত্রীর নির্দ্দেশ ক্রমে মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের পরিপত্র অনুযায়ী সোনালী ব্যাংক পীরগাছা শাখা থেকে ঋন নিয়ে ৩৬ শতক জমি ক্রয় করেন। ওই জমি ক্রয় করে টিনের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনী করে সেখানে ঘর নির্মান করার সময় গত ১৯ আগস্ট মিজানুর রহমান , নুরু মিয়ার নেতৃত্বে একদল চিহ্নিত সন্ত্রাসী ঘর নির্মানে বাঁধা প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button