কুড়িগ্রাম

ভূরুঙ্গামারীতে বিদ্যালয় স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন

কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিদ্যালয় স্থানান্তরের প্রতিবাদে বৈরী পরিবেশ উপেক্ষা করে মানববন্ধন করেছেন এলাকাবাসী। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট একটি স্মারক লিপি প্রদান করেছেন।

 বৃহস্পতিবার দুপুরে ভূরুঙ্গামারী বাসষ্ট্যান্ড এলাকায় পাইকেরছড়া ইউনিয়নের ২ নং পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক, এসএমসির সদস্য সহ বিদ্যালয় এলাকার কয়েকশ নারী-পুরুষ এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে অংশগ্রহনকারীরা বিদ্যালয় স্থানান্তর না করার দাবি জানান।
উল্লেখ্য, বিদ্যালয়টি দুধকুমার নদের ভাঙনে হুমকির মুখে পড়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিদ্যালয়টিকে বর্তমান স্থান থেকে দুই কিলোমিটার উত্তর-পশ্চিম দিকে একই ইউনিয়নের গছিডাঙ্গা মাস্টার পাড়া গ্রামে স্থানান্তরের সিদ্ধান্ত গ্রহণ করে। এরই প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী এই মানববন্ধন করেন।মানববন্ধনে অংশগ্রহণকারী ২নং পাইকেরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী ফাতেমা খাতুন  ও ফেরদৌসী বলেন, বিদ্যালয়টি দূরে নিয়ে গেলে আমাদের অনেক কষ্ট হবে।অভিভাবক রমিছ উদ্দিন, মরিয়ম ও আলমগীর হোসেন বলেন, বিদ্যালয়টি অন্যত্র সরিয়ে নিলে আামাদের ছোটছোট ছেলেমেয়েদের দুরের স্কুলে যাতায়াত করতে সমস্যা হবে। এতে আমাদের এলাকার শিশুরা শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত হবে। স্কুলটিকে যেখানে নেয়ার কথা বলা হচ্ছে তার পাশে আরও একটি স্কুল আছে। আমরা চাচ্ছি স্কুল যেখানে আছে সেখানেই থাক।পাইকেরছড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি গাজিউর রহমান বলেন, বিদ্যালয় এলাকার নদী ভাঙন রোধে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ড একটি প্রকল্প গ্রহণ করেছে, যা বর্তমানে চলমান রয়েছে। তাই বিদ্যালয়টি অন্যত্র সরিয়ে নেয়াটা অযৌক্তিক ও দুঃখজনক। বিদ্যালয়টি বর্তমান স্থান থেকে দ্ইু কিলোমিটার দুরের সরিয়ে নিতে চাওয়া হচ্ছে। এতে চরাঞ্চলের শিশুদের পড়ালেখায় সমস্যা হবে। জনস্বার্থে বিদ্যালয়টি স্থানান্তর না করার দাবি জানান তিনি।উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা জানান, বিদ্যালয়টি স্থানান্তর না করার দাবিতে এলাকাবাসী একটি স্মারক লিপি দিয়েছে।  তাদের দাবির বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button