নীলফামারীস্থানীয়

ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানের জরিমানা আদায়

স্টাফ রিপোর্টার, সৈয়দপুর (নীলফামারী):
নীলফামারীর সৈয়দপুর শহরে অত্যন্ত নোংরা, অপরিস্কার- অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও পরিবেশন, পুরাতন পেপার দিয়ে ইফতারিসহ অন্যান্য খাবার ঢেকে রেখে বিক্রি এবং খাদ্য পণ্যের মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে আটটি ব্যবসা প্রতিষ্ঠানের ১৭ হাজার পাঁচ শত টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, চাউল মার্কেট রোডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ওই জরিমানা আদায় করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কের ঢাকা বিরানী দোকানে অত্যন্ত নোংরা ও অপরিস্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি ও পরিবেশনের দায়ে এর স্বত্ত্বাধিকারী মো. জালালের পাঁচ হাজার টাকা, পুরাতন সংবাদপত্র (পেপার) দিয়ে ইফতারি ঢেকে রেখে বিক্রি দায়ে আজিম উদ্দিন সুইটস্ মিটর্সের দুই হাজার টাকা

এবং ব্যবসা প্রতিষ্ঠানে খাদ্যপণ্যের মূল্যতালিকা না টাঙানোর অভিযোগে মোল্লা হাসান অয়েল মিল, মোল্লা মাসুদ অয়েল মিল, আফতাব আলম চাল দোকান, আজাদ চাল দোকান, কলিম উদ্দিন চাল দোকান মালিকের প্রত্যেকের দুই হাজার টাকা করে এবং এসডি বাবু ওয়েল মিলের ৫ শ’ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শহরের শহীদ তুলশীরাম সড়কের নাটোর দই ঘর ও শাহাজালাল হোটেল এন্ড রেস্টুরেন্টসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে সর্তক করা হয়েছে।

সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মাহমুদুল হাসান ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এ সময় সৈয়দপুর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টর মো. আলতাফ হোসেন সরকার ও থানা পুলিশ সদস্যরা সহযোগিতা দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button