রংপুরস্থানীয়

মঙ্গলবার তারাগঞ্জেও গণটিকা কার্যক্রমের আয়োজন,যে কেন্দ্রে টিকা দেওয়া হবে

তারার আলো খবর : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষ্যে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সারাদেশের ন্যায় রংপুরের তারাগঞ্জ উপজেলার পাঁচ ইউনিয়নে কোভিড-১৯ এর গণটিকাদান ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে।

তারাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) মাননীয় প্রধানমন্ত্রীর ৭৫ তম জন্মদিন। এদিনে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে সারা দেশে ৭৫ লক্ষ ডোজ টিকা প্রদান করা হবে। তারই অংশ হিসেবে তারাগঞ্জ উপজেলার ৫ ইউনিয়নের প্রায় ৭ হাজার ৫০০ জনকে কোভিড-১৯ টিকা প্রদান করা হবে। উপজেলার প্রতিটি ইউনিয়ন টিকাদান কেন্দ্রে মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ গণটিকা প্রদানের আয়োজন করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে ১ হাজার ৫০০ জনকে এ গণটিকা কর্মসূচির আওতায় নিয়ে আসা হবে।

উপজেলার ৫ ইউনিয়নের ৫টি কেন্দ্রে এ কর্মসূচির বাস্তবায়ন করা হবে। পাঁচটি কেন্দ্রের মধ্যে রয়েছে ১নং আলমপুর ইউনিয়নের কেন্দ্র করা হয়েছে আলমপুর ইউনিয়ন পরিষদ চত্বরে, ২নং কুর্শা ইউনিয়নের কেন্দ্র করা হয়েছে কুর্শা সাব সেন্টারে, ৩নং ইকরচালী ইউনিয়নের কেন্দ্র করা হয়েছে জগদীশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে, ৪নং হাড়িয়ারকুঠি ইউনিয়নের কেন্দ্র করা হয়েছে ডাংগীরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং ৫নং সয়ার ইউনিয়নের গণটিকা দানের লক্ষ্যে টিকাদান কেন্দ্র করা হয়েছে, এফডব্লিউসি ( FWC ) সেন্টারে। যারা এখন পর্যন্ত কোভিড-১৯ টিকার একটি ডোজও গ্রহণ করেননি তাদের মধ্যে ২৫ বছর হতে তার উর্দ্ধের সকল নারী-পুরুষকে জাতীয় পরিচয় পত্র বা ভোটার আইডি কার্ড এবং একটি সচল মোবাইল নম্বর সঙ্গে নিয়ে অবশ্যই মাস্ক পড়ে নিজ নিজ ইউনিয়নের টিকাদান কেন্দ্রে উপস্থিত হয়ে টিকা গ্রহণের অনুরোধ জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোছাঃ শামসুন্নাহার।

তবে এই ক্যাম্পেইনে গর্ভবতী ও স্তন্যদানকারী নারীগণকে ভ্যাকসিন প্রদান করা হবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তা।
ডাঃ মোছাঃ শামসুন্নাহার আরও বলেন, আমরা আশা রাখি খুব তারাতারি তারাগঞ্জ উপজেলার শতভাগ মানুষকে কোভিড-১৯ টিকার আওতায় নিয়ে আসতে পারবো। এ উপজেলার মানুষজন অনেক আন্তরিক। এরআগে গণটিকার প্রথম দিনে আমরা দেখেছি মানুষজন স্বতঃস্ফুর্তভাবে টিকা গ্রহণ করতে প্রতিটি কেন্দ্রে ভীড় জমিয়েছিল।

এমনকি পরবর্তীতে হাসপাতাল চত্বরেও টানা কয়েকদিন টিকা নিতে আসা মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। মঙ্গলবারের গণটিকা কর্মসূচিতেও মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করবে এবিষয়ে আমরা আশাবাদী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button