রংপুরস্থানীয়

মনুষ্যত্বের খোঁজে’র ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

বদরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণী এই স্লোগানকে সামনে রেখে ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করেছেন স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন মনুষ্যত্বের খোঁজে।

রংপুরের বদরগঞ্জ উপজেলার রাধানগর ইউপি মাঠে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত আয়োজিত ব্লাড গ্রুপিং কার্যক্রমে সাত শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করিয়েছেন।

দিনের শুরুতেই সংগঠনটির উদ্যোগে নির্মিত অস্থায়ী স্মৃতিসৌধে পুষ্পার্পন করেন সংগঠনের সদস্যরা। একই স্মৃতিসৌধে পূষ্পস্তাবক অর্পণ করেন রাধানগর ইউনিয়ন পরিষদ, স্থানীয় আওয়ামী লীগ ও দিলালপুর ছিদ্দিকিয়া মহিলা দাখিল মাদ্রাসা ও মাদারগঞ্জহাট সপ্রাবির শিক্ষক ও শিক্ষার্থীরা।

এরপর স্বাধীনতা দিবসের আলোচনা এবং রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদান বিষয়ক আলোচনা অনুষ্ঠিত হয়। বক্তিতায় ইউপি চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক মাদারগঞ্জে একটি স্থায়ী স্মৃতিসৌধ স্থাপনের প্রতিশ্রুতি দেন। তিনি দিলালপুরের উন্নয়নে মনুষ্যত্বের খোঁজে সংগঠনের সাহসী ভূমিকা আশা করেন।

ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুর রহমান বকুল বলেন, মনুষ্যত্বের খোজেঁ’র সকল উদ্যোগই সমাজে প্রশংসা পেয়ে আসছে।

আলোচনায় আরো ছিলেন, মাদ্রাসা সুপার মোকছেদুল হক, আওয়ামী লীগ নেতা মোকছেদুল হক সর্দার, কামাল উদ্দিন কুঠিয়াল, আনিছুল ইসলাম পাইকাড়, হারুন অর রশিদ বাচ্চু সহ স্থানীয়রা।

সংগঠনটির সহ-সভাপতি রবিউল ইসলাম বলেন, মনুষ্যত্বের খোজে’ প্রতিষ্ঠার পর থেকেই দিলালপুরের সামাজিক উন্নয়নে নানা ধরনের কাজ করে যাচ্ছে।

আজকের (শনিবার) এই রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের জরুরি রক্তের প্রয়োজনে পূর্বের থেকে আরো বেশি মানুষের পাশে থাকতে পারবে।

তিনি জরুরী রক্তের প্রয়োজনে সংগঠনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button